রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

পার্বতীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের আগাম তৎপরতা

একরামুল হক বেলাল, পার্বতীপুর (দিনাজপুর) থেকে : আগামী ডিসেম্বর মাস থেকে দেশের পৌরসভাগুলোর নির্বাচন শুরু হতে যাচ্ছে। এই তথ্যের ভিত্তিতে পার্বতীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা শহরে ব্যানার ফেস্টুন লটকিয়ে সুকৌশলে নির্বাচনী তৎপরতা শুরু করেছেন। সম্ভাব্য মেয়র প্রার্থীরা অগ্রিম বিভিন্ন শুভেচ্ছা বিনিময়সহ পৌর এলাকার বিভিন্ন স্থানে পোষ্টার ব্যানারের মাধ্যমে শুভেচ্ছার নামে মুলত নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন।

২০১১ সালের ২৭ জানুয়ারী এই পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্টিত হয়েছে। এই নির্বাচনে স্থানীয় বিএনপি নেতা এজেডএম মেনহাজুল হক মেয়র নির্বাচিত হন। তিনিই বর্তমানে পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। সামনের নির্বাচনে তিনি সম্ভাব্য মেয়র প্রার্থী। পৌর নির্বাচনে বর্তমান মেয়র ছাড়াও সম্ভাব্য মেয়র প্রার্থীর তালিকার শীষে রয়েছেন স্থানীয় আওয়ামীলীগ নেতা ও ৫ বার লাগাতার নির্বাচিত সাবেক পৌর চেয়ারম্যান আব্দুল ওহাব সরকার, স্থানীয় আওয়ামীলীগ নেতা ডাঃ এস এইছ সাজ্জাদ। এ ছাড়াও আরো কয়েক জন মেয়র প্রার্থী হতে পারেন। তবে বর্তমান সময়ের প্রেক্ষাপটে এই তিন জনের প্রধ্যান্য বেশী বলে ধারনা করা হচ্ছে। সম্ভাব্য এই তিন মেয়র প্রার্থী বিভিন্ন অনুষ্টানকে কাজে লাগিয়ে পৌরবাসীর সাথে শুভেচ্ছা বিনিময়ের নামে মুলত সুকৌশলে নির্বাচনী তৎপরতায় নেমেছেন। তারা বিভিন্ন আচার-অনুষ্টানে অংশ গ্রহন করা ছাড়াও পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে এলাকা বাসীর সাথে শুভেচ্ছা বিনিয়ম করছেন। তবে বিএনপি দলীয় একজন সম্ভাব্য প্রার্থীর তৎপরতা লক্ষ্য করা গেলেও আওয়ামীলীগের একাধীক সম্ভাব্য প্রার্থীর তৎপরতা লক্ষ করা গেছে। সেই সাথে পার্বতীপুর পৌরসভার আগামী নির্বাচনে অংশ গ্রহনের জন্য সাম্ভব্য কাউন্সিলর প্রার্থীদের তৎপরতা লক্ষ করা যাচ্ছে। সামনের নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডে কমপক্ষে অর্ধ শতাধিক সাম্ভব্য কাউন্সিলর প্রার্থী অংশ নিতে পারেন। সাম্ভব্য কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মঞ্জুরুল আজিজ পলাশ, ইলিয়াছ হোসেন, ২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কৈলাশ প্রসাদ, গোলাম ফারুক অভি, ৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রোস্তম আলী, আফছার আলী, আব্দুর রাজ্জাক, দূর্লভ, ৪ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নুর আলম, মোস্তাফিজার রহমান বিপ­ব, ৫ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাহাঙ্গির আলম, কারুজ্জামান রনি, ৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবু হানিফ লাল, আবুল কালাম আজাদ, ৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাংবাদিক মঞ্জুরুল হক মঞ্জু, জোবায়ের হোসেন বাবু, ৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাহাঙ্গির হোসেন, আবু কালাম, জাহাঙ্গির আলম ও ৯ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবুল কালাম আজাদ, সাংবাদিক একরামুল হক বেলাল, আব্দুল কুদ্দুস শেখ, সিদ্দিক হোসেন, আনিছুর রহমান, নাজমুল হুদা খান ফিরোজ নির্বাচনে অংশ নেয়ার জন্য তৎপরতা শুরু করেছেন।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে বিধ্বস্ত রেলওয়ে জংশন খ্যাত পার্বতীপুর শহর ১৯৭২ সালে পৌরসভায় রুপান্তরিত হয়। বর্তমানে পার্বতীপুর পৌরসভা ‘‘ক’’ শ্রেনীর অর্ন্তভূক্ত।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email