বুধবার ১ ফেব্রুয়ারী ২০২৩ ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পিজিআর চেইন অব কমান্ডের প্রতি অনুগত থাকবে: রাষ্ট্রপতি

Presidentরাষ্ট্রপতি আব্দুল হামিদ দায়িত্ব পালনের ক্ষেত্রে চেইন অব কমান্ড মেনে চলতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, দায়িত্ব ও গুরুত্ব বিবেচনা করে পিজিআর এখন একটি পৃথক রেজিমেন্ট হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। পিজিআর সদস্যরা দায়িত্ব পালনের ক্ষেত্রে চেইন অব কমান্ডের প্রতি অনুগত থাকবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, এতে রেজিমেন্টের মান উন্নয়নে সহায়ক হবে। আজ শনিবার পিজিআর’র ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা সেনানিবাসে পিজিআর সদর দফতরে শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে পিজিআর দরবার হলে আয়োজিত এক অনুষ্ঠানে ভাষণ প্রদানকালে তিনি একথা বলেন। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান, পিজিআর কমান্ডার এবং উচ্চপদস্থ সরকারি ও বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতি অনুষ্ঠানে পিজিআর’র শহীদ ও প্রয়াত সৈনিকদের আত্মার শান্তি কামনা করে বলেন, তিনি রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের পর এ রেজিমেন্টের দায়িত্ব পালন কাছ থেকে দেখছেন। তিনি বলেন, সংসদীয় পদ্ধতির সরকার প্রতিষ্ঠার পর রাষ্ট্রপতির পাশাপাশি সরকার প্রধানের নিরাপত্তার দায়িত্ব এ রেজিমেন্টের ওপর পড়েছে।
রাষ্ট্রপতি বলেন, আপনাদেরকে মনে রাখতে হবে দায়িত্ব পালনের ক্ষেত্রে আপনার যেকোন ত্যাগ জাতির ইতিহাসে সর্বদাই স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, রেজিমেন্টকে সর্বোচ্চ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। কেননা বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশ গ্রহণের মধ্যদিয়ে বাংলাদেশ সেনাবাহিনী এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার সুযোগ তারা খুব কম পেয়ে থাকেন।
আব্দুল হামিদ বলেন, রেজিমেন্টের কাজের চাপ বৃদ্ধি পাচ্ছে। কাজের চাপ কমাতে ইতোমধ্যেই জনবল বৃদ্ধি করা হয়েছে। তিনি বলেন, আপনাদের দায়িত্ব পালন এবং মর্যাদা বিবেচনা করে আপনাদের কল্যাণ ও উন্নয়নে পদক্ষেপ নেয়া হবে। পরে ভিজিটর বইতে তিনি স্বাক্ষর করেন এবং পিজিআর কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে যোগ দেন।