শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পিলখানায় নিহতদের পরিবারকে চেক দিলেন প্রধানমন্ত্রী

pmপিলখানায় বিডিআর বিদ্রোহের হত্যাকাণ্ডে নিহতদের সমাধিতে রাষ্ট্রপ্রতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তাদের সামরিকসচিব বনানী সামরিক কবরস্থানে নিহতদের নামফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মঙ্গলবার সকালে ।  তিন বাহিনীর প্রধান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও তাদের স্বজনদের পক্ষে থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে নিহত সেনা কর্মকর্তাদের স্বজদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের খোঁজখবর নেন। তিনি  পিলখানায় বিডিআর বিদ্রোহে নিহত সেনা কর্মকর্তাদের পরিবারের সদস্যদের হাতে চেক তুলে দেন এ সময় সেনাবাহিনী প্রধান লে. জে. ইকবাল করিম ভুঁইয়া উপস্থিত ছিলেন।
২০০৯ সালে এ দিনে পিলখানায় তৎকালীন বিডিআর সদরদপ্তরে নারকীয় মর্মান্তিক নৃশংস হত্যাকান্ডের ঘটনা ঘটে। সকাল ৯টা ২৭ মিনিটে দরবার হলে চলমান বার্ষিক দরবারে একদল বিদ্রোহী বিডিআর সৈনিক ঢুকে পড়ে। এদের একজন বিডিআর মহাপরিচালকের বুকে আগ্নেয়াস্ত্র তাক করে। বিডিআরের বিদ্রোহী সৈনিকরা সেনা কর্মকর্তাদের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তারা সেনা কর্মকর্তাদের হত্যা করে তাদের পরিবারকে জিম্মি করে ফেলে। হত্যা করা হয় মেধাবী সেনা অফিসারদের।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email