রবিবার ২৪ সেপ্টেম্বর ২০২৩ ৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

পীরগঞ্জে প্রতিমা ভাংচুরকারীদের খুঁজে বের করা নির্দেশ

Pirপ্রতিমা ভাংচুরকারীদের খুজে বের করতে প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী। বুধবার সন্ধ্যায় ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার নারায়নপুরে সিংগের দুর্গা মন্ডপ পরিদর্শ কালে তিনি এ নির্দেশ দেন। তিনি বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার। ধর্মে প্রতি আঘাত করার অধিকার কারো নেই। যারা এ মন্ডপে নির্মানাধীন প্রতিমা ভাংচুর করেছেন, তাদের কোন ধর্মই নেই। কারণ কোন ধর্মেই বলা নেই অন্যের ধর্মের প্রতি আঘাত করা যাবে। কাজেই এই ঘটনার সাথে যারা জড়িত, তাদের অবিলম্বে খুজে বের করে আইনের আওতায় আনতে হবে। তিনি আরো বলেন, যে উদ্দেশ্যে প্রতিমা ভাংচুড়ের ঘটনা ঘটানো হয়েছিল, তাদের সে উদ্দেশ্য সফল হয়নি। কারণ এ মন্ডপেই আরো ধুমধাম করে পুজা অনুষ্ঠিত হচ্ছে। এ এলাকার মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্পৃতি রয়েছে।
দীর্ঘদিনের এ সম্পৃতি নস্যাত করতেই এই র্ঘন্য ঘটনা ঘটানো হয়েছে। আমরা এর নিন্দা জানাই। পরিদর্শনকালে এক সংক্ষিত আলোচনা সভায় বক্তব্য দেন, ডিএন ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়, আওয়ামী লীগ নেতা দরিমান আলী প্রমূখ। এ সময় উপজেলা আওয়ালীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম, আধ্যাপক শাহ আলম, পীরগঞ্জ সদর ইউনিয়নের সভাপতি অরুণ চন্দ্র রায়, ছাত্র নেতা সোহরাব আলী সহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ  ও পুজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই মন্ডপের নির্মানাধীন প্রতিমা ভাংচুড় করা হলে ঘটনাস্থল পরিদর্শন কালে স্থানীয় সাংসদ অধ্যাপক ইয়াসিন আলী মন্ডপ কর্তৃপক্ষকে প্রায় ২০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

পীরগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইল চেয়ার বিতরণ
পীরগঞ্জে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইল চেয়ার বিতরণ করা হয়েছে। বুধবার উপজেলা পরিষদ সভা কক্ষে অতিরিক্ত বিভাগীয় কমিশনার কাজী হাসান আদাম্মেদ এই চেয়ার বিতরণ করে। এ সময় উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, ইউএনও এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, শিক্ষা অফিসার নজরুল ইসলাম সহ প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Spread the love