মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পীরগঞ্জ আন্তর্জাতিক নারী দিবস পালিত

‘অগ্রগতির মূলকথা নারী পুরুষ সমতা’- এ প্রতিবাদ্য কে সামনে রেখে শনিবার পীরগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও বেসরকারী সংস্থার গুড নেইবারস, জননী সেবা সংস্থা, পল্লী শ্রী, আরডিআর এস, ব্র্যাক, সিসিডিবি ও ইএসডিওর যৌথসহযোগিতায় আন্তর্জাতিক নারী দিবস পালন হয়েছে।
এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদে এসে র‌্যালীটি শেষ হয়। উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার শাকিনা বিনতে শরিফ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শাববীর আহমদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকতা জিয়াউর রহমান, পল্লী উন্নয়ন কর্মকতা আল মিজানুর রহমান, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান একরামূল হক, ইএসডিওর কো-অডিনেটর শাহ মো. আমিনুল ইসলাম, নরী ফরামের উম্মেকুলসুম ও শহিদাবেগম, জননী সেবা সংস্থার সিদ্দিক, গুড নেইবারসের প্রতিমা রায়, পল্লী শ্রীর কাজি সোনিয়া, সিডিএর মঞ্জুরী রানী রায়, প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা নারীর প্রতি সকল বৈষম ও নিপিড়নের অবসান ঘটাতে নারী শিক্ষার প্রসার ও ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান। পরে দিবসটিকে আরও বেশী আলোকিত করার জন্য উপজেলা পরিষদ চত্বরে নিধারিত সরকারী ও বেসরকারী সংস্থা ভিত্তিক জেন্ডার মেলায় ৮ টি স্টল উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শাববীর আহমদ। এতে অংশ নেয় মহিলা বিষয়ক প্রক্ষিণ, গোলাপ সমিতি দ্রবাদির স্টল, কিশোর-কিশোরী স্টল, মহিলা বিষয়ক পরিচালিত ভিজিডি, দরিদ্র মা’র মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসুচী বিষয়ক স্টল, সহযোগী সংস্থা,জননী সেবা সংস্থা,পীরগঞ্জ নারী ফোরামের,নেইবারস, পল্লী শ্রী, আরডিআর এস, ব্র্যাক, সিসিডিবি ও ইএসডিওর স্টল। জেন্ডার প্রতিযোগিতা ও সাংস্কৃতি/বিনোদন মূলক অনুষ্টানের মাধ্যমে দিবসটি শেষ হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email