রবিবার ২৬ জুন ২০২২ ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সাথে ইফতার করলেন পেশাজীবীরা

pmশনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে দেশের শীর্ষস্থানীয় পেশাজীবীদের সম্মানে এক ইফতার মাহফিলের আয়োজন করেন। এতে বিভিন্ন সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রকৌশলী, আইনজীবী এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ যোগদান করেন। এর আগে প্রধানমন্ত্রী ইফতারের টেবিলে ঘুরে ঘুরে আগত অতিথিদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন। ইফতারের আগে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন বিশেষ মোনাজাত করা হয়। এ ছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব, ১৫ আগস্টে নিহত ও মহানু মুক্তিযুদ্ধ ও বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মাওলানা এম সালাউদ্দিন আহমেদ মোনাজাত পরিচালনা করেন।
জাতীয় অধ্যাপক সালাউদ্দিন আহমেদ, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিকুল হক, সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূইয়া, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এম ফরিদ হাবিব, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ এনামুল বারী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন, এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, এটর্নি জেনারেল মাহবুবে আলম, অধ্যাপক রেহমান সোবহান, বিশিষ্ট লেখক সৈয়দ সামসুল হক, প্রখ্যাত চিত্রশিল্পী কাইউম চৌধুরী, ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ চৌধুরী, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, কৃষিবিদ আমিরুল ইসলাম, প্রকৌশলী নজরুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মিজানুর রহমান, বাংলা একডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, বিএমএ সভাপতি সভাপতি ডা. মাহমুদ হাসান, বিএফইউজে সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খোন্দকার মোশাররফ হোসেন ও আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী ইফতারে যোগ দেন।
এ ছাড়া বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ইউএনবির প্রধান সম্পাদক এনায়েতুল্লাহ খান, ডিইউজে সভাপতি আলতাফ মাহমুদ, সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, বিএমএ মহাসচিব ইকবাল আর্সানাল, বিশিষ্ট সাংবাদিক সফিকুর রহমান, বিশিষ্ট আইনজীবী আবুল বাসেত মজুমদার, জনপ্রশাসন মন্ত্রণালযেল সচিব ও কবি ড. কামাল আবদুল নাসের চৌধুরী, অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আবদুল মান্নান, ডিআরইউ সভাপতি শাহেদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুও ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।
এছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগ (বিপিএল) চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তারা ইফতারে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ জামাল ক্লাবের খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন এবং লীগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করায় তাদের অভিনন্দন জানান।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email