রবিবার ৩ মার্চ ২০২৪ ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

প্রবীনদের অভিজ্ঞতা সুষ্ঠ সমাজ পরিচালনায় কাজে লাগবে-ডিসি দিনাজপুর

শেখ সাবীর আলী, ফুলবাড়ী (দিনাজপুর)

দিনাজপুরের জেলা প্রশাসক শামীম আল রাজী বলেছেন প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে বর্তমান সমাজকে এগিয়ে নিতে হবে, প্রবীণেরা সমাজের বোঝা নয়, তারা সমাজের সম্পদ। প্রবীনদের অভিজ্ঞতা সুষ্ঠ সমাজ পরিচালনায় কাজে লাগবে। প্রবীনেরাই এক দিন এই সমাজকে এগিয়ে নিয়েছে, যে সমাজে আমরা আজ বাস করছি।

তিনি গত শনিবার বিকেল ৩টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদ সভাকক্ষে ফুলবাড়ী প্রবীণ কল্যাণ সংঘ আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। প্রবীণ কল্যাণ সংঘের উপদেষ্টা অধ্যাপক চিত্তরঞ্জন দাস এর সভাপতিতে উক্ত মত বিনিময় অভিনন্দন পত্র পাঠ করেন আলহাজ্ব এসরাফ আলী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি, উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান, পৌর মেয়র মুরতুজা সরকার মানিক, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ শোয়েব, লন্ডন প্রবাসী দানেশ আহম্মেদ, প্রবীণ কল্যাণ সংঘের সভাপতি দছিম উদ্দিন, সম্পাদক মোখলেছুর রহমান প্রমুখ।

প্রবীণ কল্যাণ সংঘের আয়োজিত মত বিনিময় সভায় জেলা প্রশাসক শামীম আল রাজি আরও বলেন, প্রবীণ বলে অনেকে নিজেকে দুর্বল ভাবতে চায়, আসলে তারা দুর্বল নয়। তারাই এই সমাজ ও রাষ্ট্র গঠন করেছে। যে রাষ্ট্রে আমরা আজ বসবাস করছি। তাই সবাইকে প্রবীণদের সেবায় এগিয়ে আসতে হবে এবং তাদের নিকট থেকে অভিজ্ঞতা অর্জন করে সমাজের কল্যাণ বয়ে আনতে হবে।

Spread the love