শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফাইনালে আজ জার্মানির মুখোমুখি আর্জেন্টিনা

An-Garআজ রবিবার জার্মানির মুখোমুখি আর্জেন্টিনা।  বিশ্বকাপের শুরু থেকেই ব্রাজিলের পক্ষে অনেকেই গলা ফাটিয়েছে। মানুষ ব্রাজিলের কাছে যেটা আশা করেছিল সেটাই করে দেখাচ্ছে আর্জেন্টিনার ফুটবলাররা। প্রথমে কেউ পাত্তা দেয়নি। আমরা যা খেলেছি, তাতে গর্বিত। জার্মানির বিরুদ্ধে ফাইনালে নামার আগে এমনটাই জানালেন আর্জেন্টিনার তারকা ফুটবলার পাবলো জাবালেতা।
এখানেই থেমে না থেকে জাবালেতা বলেন, আমার দেশ ফুটবল ভালবাসে। আর্জেন্টিনা ফাইনালে উঠেছে বলে এমনও হয়েছে যে, দেশের অনেকে গাড়ি বিক্রি করে এখানে এসেছে। তারা হয়তো টিকিট পায়নি, কিন্ত্ত আমাদের সমর্থন জানাতে পৌঁছে গেছে। এসব ভাবলে নিজেকে আর্জেন্টাইন হিসাবে গর্ব লাগে। এরপরেই ম্যাচের কথায় ঢুকে পড়লেন। সেখানে রীতিমতো হুঙ্কার ভেসে এল তার মুখ থেকে। আমরা ভাল খেলেছি বলেই ফাইনালে এসেছি। জানি ফাইনালে টুর্নামেন্টের সেরা দলের সঙ্গে খেলতে হবে। তবে আমরা শুধু ফাইনাল খেলতে নামছি না। ফাইনালে জিততে নামছি।
এদিকে ফাইনালের আগে জার্মানি ফেবারিট হলেও, আর্জেন্টিনাকেও পেছিয়ে রাখছেন না বিশেষজ্ঞরা। ফ্রান্সের বিক্সেন্তে লিজারাজু যেমন বলে দিলেন, আর্জেন্টিনার আক্রমণভাগ দুর্দান্ত। তাই জার্মান রক্ষণকে চাপে পড়তেই হবে। কিন্ত্ত আর্জেন্টিনার যে ব্যাপারটা আমার সব থেকে ভাল লেগেছে, সেটা হল ওদের খেলার ধরন। ওরা প্রতিপক্ষকে নিজেদের খেলাটা খেলতেই দিচ্ছে না। রক্ষণভাগ জমাট হওয়ায় কাজটা আরও সহজ হয়ে গেছে। ফাইনালটা জার্মানির জন্য সহজ হবে বলে মনে হয় না। বিশ্বকাপে শুরুর দিকে সেরকম ছন্দে ছিল না দল। কিন্তু টুর্নামেণ্ট যত এগিয়েছে, ততই যেন খোলস ছেড়ে বেরিয়ে আসে আর্জেণ্টিনা। টুর্নামেণ্টে অন্যতম ফেবারিট হল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে তারা।
ব্রাজিল ম্যাচের প্রসঙ্গে আর্জেন্টাইন ডিফেন্ডার বলেন, যেখানে ম্যাচের ফল দেখে রীতিমতো অবাক হয়েছি। দুটো খুব শক্তিশালী দল ছিল। আশা করেছিলাম ভাল লড়াই হবে। তবে এভাবে ব্রাজিল হারবে, ভাবতে পারিনি। ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের সুযোগ হাতছাড়া হওয়া মেনে নেয়া কঠিন। ফাইনালের আগে সমালোচকদের আবার একহাত নিলেন সাবেয়ার দলের রক্ষণভাগের খেলোয়াড় গ্যারে। জানালেন, বিশ্বকাপের আগে আমাদের দল নিয়ে সমালোচনা কম হয়নি। আর্জেন্টিনা ফাইনালে উঠেছে। এবার আশাকরি ওদের মুখ বন্ধ হয়ে যাবে। আসন্ন ফাইনাল নিয়ে জানান, ম্যাচটা কঠিন হবে জানি। তবে জেতার জন্য যা যা দরকার, কোনও কিছুর ত্রুটি রাখব না।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email