শুক্রবার ২০ মে ২০২২ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়িতে হতদরিদ্র প্রবীণদের মাঝে কম্বল বিতরণ

শেখ সাবের আলী, ফুলবাড়ি, দিনাজপুরঃ

দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার দুটি ইউনিয়নে আজ সোমবার দুপুরে সুজাপুর হাইস্কুলের খেলার মাঠ প্রাঙ্গনে হতদরিদ্র প্রবীণদের মাঝে কম্বল বিতরণ করেন ফুলবাড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।

আন্তজাতিক সংস্থা হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর লালমনিরহাট হাতিবান্দায় বহুব্রীহি কর্তৃক বাসত্মবায়িত ‘‘Inclusion of Older People in Disaster Resilient in South Asia’’প্রকল্পের সহযোগীতায় কম্বল বিতরণে প্রধান অতিথি’র বক্তব্যে ফুলবাড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, ‘‘বিভিন্ন প্রক্রিয়ার কারণে কম্বল দেয়া দেরি হলেও বহুব্রীহি কম্বল আপনাদের দিচ্ছে তা এই শীতে ব্যবহার না করতে পারলেও আগামী শীতে ব্যবহার করবেন। আমি বহুব্রীহি’র পরিচালক ও কর্মকর্তাবৃন্দ্বকে আহববান জানাই যে আপনারা এই প্রবীণ জনগোষ্টির জন্য হেল্থ ক্যাম্পের ব্যবস্থা করবেন এবং আপনাদের কার্যক্রমের মাধ্যমে সার্বিকভাবে প্রবীণ সমাজকে একটি সুখকরস্থানে তুলে ধরার চেষ্টা করবেন ।’’

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে দিনাজপুর ফুলবাড়ি প্রবীণ কল্যাণ সংঘের সভাপতি মোঃ দছিম উদ্দীন বলেন, ‘‘একজন প্রবীণ যারা   তিলে তিলে এই ফুলবাড়িকে গড়ে তুলেছেন তারা আজ নিগীৃত ও নিপীড়িত। আমাদের প্রবীণদের যুব- সমাজের সাথে একটি মেলবন্ধন তৈরি করে সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। সুন্দর ও বাসযোগ্য এক পৃথিবী গড়ে তোলার প্রয়াসে।’’

প্রবীণদের মাঝে কম্বল বিতরণ কালে প্রেসক্লাবের সভাপতি অমর চাঁদ গুপ্ত (অপু) বলেন, আপনারা প্রবীণ আপনারা এই সমাজের ধারক ও বাহক। আপনারা সমাজের উন্নয়নে যে ভুমিকা রেখেছেন এবং এখনো রাখছেন। আপনাদের দিকে দৃষ্টি দেয়া আমাদের কর্তব্য। কম্বল বিতরণের জন্য বহুব্রীহিকে ধন্যবাদ।

বিতরণ শেষে বহুব্রীহি’র নির্বাহী পরিচালক মোঃ জাকির হোসেন বলেন, বহুব্রীহি’র জন্মলগ্ন থেকেই প্রবীণ মানুষ পাশে আছে আর পাশে থাকবে। আপনাদের জন্য মাননীয় নির্বাহী কর্মকর্তা আমাদের কাছে প্রবীণদের জন্য যে হেল্থ ক্যাম্পের প্রত্যাশা ব্যক্ত করলেন তা আমরা অবশ্যই কার্যকরণ করার ব্যবস্থা শীঘ্রই নিব।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার সুজাপুর স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোশার্রফ হোসেন, খয়েরবাড়ি ও আলাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মোজাফফর হোসেন চৌধুরি ও আইয়ূব আলী ও আরো অনেকে।

বহুব্রীহি দিনাজপুরে ও লালমনিরহাট হাতিবান্দায় মোট ৭০০ প্রবীণদের শীতবস্ত্র (কম্বল) বিতরণ করছে। সাংস্কৃতিক কর্মকান্ডের মাধমে প্রবীণ অধিকার সুরায় সচেতনতামূলক প্রচারাভিযান নিমিত্তে বহুব্রীহি দিনাজপুরে প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারভিযান – নামক ৩ বছর মেয়াদী প্রকল্প বাস্তবায়ন করছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email