মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে কলেজ মেলার পুতুল নাচের নামে নৃত্য ও লটারী বন্ধের দাবীতে জাতীয় পাটির বিক্ষোভ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে শহিদ স্মৃতি আদশ্য ডিগ্রী কলেজ মেলার লটারী পুতুল নাচের নামে উলঙ্গ নৃত্য বন্ধের দাবীতে গতকাল বৃহস্পতিবার বেলা ১২ টায় ফুলবাড়ী উপজেলা জাতীয় পাটি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে।

বেলা ১২টায় দলিয় কার্য্যলয় বাস ষ্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর শহরের বিভিন্ন  সড়ক প্রদক্ষিন করে পুনরায় দলিয় কার্য্যালয়ে এসে শেষ হয়। মিছিল শেষে দলিয় কার্য্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত প্রতিবাদ পথসভা অনুষ্ঠিত হয। সভায় বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা জাতীয় পাটির সভাপতি আব্দুল মোন্নাফ সরকার,সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, পৌর জাতীয় পাটির সভাপতি সিরাজুল হক,প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন,জেলা প্রসাশক শুধুমাত্র মেলার মধ্য লটারী চালার অনুমতি দিলেও কলেজ মেলা কর্তৃপক্ষ ও লটারী ডাককারীরা ফুলবাড়ীসহ কয়েকটি উপজেলার বিভিন্ন হাট বাজারে ফেরি করে লটারীর  টিকিট বিক্রি করছে। লটারী চালীয়ে হাতে গোনা কয়েক জন রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হলেও লটারীর লোভনীয় অফারের লোভে টিকিট নিয়ে সর্বস্বান্ত হচ্ছে, গরিব মানুষ। অপর দিকে কলেজ মেলায় পুতুল নাছের নামে চলছে উলঙ্গ নৃত্য যা দেখে ধবংশ হচ্ছে যুব সমাজ। তাই পুতুল নাচের নামে উলঙ্গ নৃত্য ও লটারী বন্ধ করার জন্য প্রসাশনের প্রতি আহববান জানান।