মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন প্রকল্পের উদ্বোধন

Fulbariদিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার আলাদীপুর ইউনিয়নের বলিহারপুর গ্রামে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন ও বৃদ্ধি প্রকল্পের আওতায় রাইস টান্সপ্লান্টার প্রদর্শণী ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

মাঠ দিবস উদ্বোধনে বলিহারপুর গ্রামের কৃষক অতুল চন্দ্র সাহার ছেলে কমল চন্দ্রের জমিতে মোটর যান যন্ত্র দ্বারা জমি রোপন  করে এই প্রকল্প উদ্বোধন করা হয়।

প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে কৃষক ডাঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উদ্ভিদ সংরক্ষন বিশেষজ্ঞ খামার বাড়ী দিনাজপুর সত্যব্রত সাহা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রকল্পের মনিটরিং কর্মকর্তা বদরুজ্জামান, দিনাজপুর জেলা কৃষি প্রকৌশলী বদরুদ্দোজা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুর রশিদ। আলোচনা সভায় বক্তারা বলেন, আগামী মৌসুমে এই প্রযুক্তির আরও সম্প্রসারণ ঘটিয়ে কৃষিখাতকে আরও উন্নত করার আশাবাদ ব্যক্ত করেন। এ সময় কৃষক কমল চন্দ্রের জমিতে মোটর যান যন্ত্র দ্বারা জমি রোপন করা হয়। প্রকল্প উদ্ধোধনীর ও মাঠ দিবস অনুষ্ঠানের ঐ এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ শতাধিক কৃষান কৃষাণী উপস্থিত ছিল।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email