শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে জেকে বসেছে শীত,গরম কাপড়ের দোকানে ভীড়

শেখ সাবীর আলী ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে জেকে বসেছে শীত। ৩ দিন সূর্যের দেখা মেলেনি। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ভীড় জমেছে গরম কাপড়ের দোকানগুলোতে। অপরদিকে ফুলবাড়ী হাসপাতালে বেড়েছে ঢান্ডা জনিত রোগির ভীড়, বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা।

গতকাল শুক্রবার উপজেলার বিভিন্ন অঞ্চলে খোজ নিয়ে যানা গেছে গত ৩ দিনে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় দেখা দিয়েছে ঢান্ডা জনিত রোগ। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স সূত্রে জানা গেছে, গত ২ দিনে প্রায় শতাধিক রোগি ঢান্ডা জনিত রোগে চিকিৎসা নিতে এসেছেন। তারা হাসপাতালের বেড না পেয়ে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন।

এদিকে ফুলবাড়ী পৌর শহরে গরম কাপড়েরর দোকানগুলোতে শুক্রবার হাটের দিন ভীড় দেখা গেছে। কিন্তু গরম কাপড়েরর দাম অনেক বেশি হওয়ায় নিম্ন বিত্তরা শীতের কাপড় কিনতে না পেড়ে তারা খড় খুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।

এবিষয়ে উপজেলা নিবার্হী অফিসার মনিরুজ্জামান ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খুরশিদ আলম মতি সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, এখনো সরকারী ভাবে শীতবস্ত্রর বরাদ্দ আসেনি, তবে তারা ব্যক্তিগত ভাবে অনেক শীতার্থদের মাঝে শীতবস্ত্র দিয়েছেন বলে জানান। সরকারী বরাদ্দ পাওয়ার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে তারা জানান।

Spread the love