মঙ্গলবার ১১ মে ২০২১ ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে দুই সেমাই তৈরী কারখানায় অভিযান

মেহেদী হাসান উজ্জল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অপরাধে দুইটি সেমাই তৈরীর কারখানায় অভিযান চলিয়ে ১৫ হাজার টাক জরিমান আদায় করা হয়েছে।
অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম।
মঙ্গলবার (৪ মে) বেলা ১২টায় উপজেলার শিবনগর ইউনিয়নের দাদপুর গ্রামে জিসান লাচ্চা সেমাই কারখানায় এসময় অসাস্থকর পরিবেশে সেমাই তৈরীর অপরাধে জিসান লাচ্চা সেমাই কারখানায় ১০ হাজার টাকা ও পৌর শহরের তেতুলিয়ায় আমিরুলের লাচ্চা সেমাই কারখানায় অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জারিমানা আদায় করেন তিনি।
অভিযান চলাকালে দিনাজপুর র‌্যাব-১৩ এর কমান্ডার মো: আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে ১০ সদস্য র‌্যাব ও দিনাজপুর ক্যাবের সদস্য মাসউদ রানা উপস্থিত ছিলেন।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, গত ৩০ এপ্রিল থেকে শুরু হয়ে ০৬মে পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার বিশেষ সেবা সপ্তাহ চলছে এরই ধারাবাহিকতায় নিয়ামিত বাজার মনিটরিং করে আসছি ফুলবাড়ীতে এই দুইটি সেমাই তৈরী কারখানায় অভিযান পরিচালনা করা হয়েছে। সেখানে অসাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরী করায়, প্রাথমিক ভাবে তাদেরকে সর্তক করে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি। ভবিষ্যতে যদি আবার এমন অভিযোগ পাই তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী বড় ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:
RSS
Follow by Email