রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে প্রবীণ অধিকার সুরক্ষায় অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত

মেহেদী হাসান উজ্জ্বল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে বেসরকারী সংস্থা বহুব্রীহি-এর প্রকল্প অফিসে প্রবীণ অধিকারগুলো নিয়ে বহুব্রীহির উদ্যেগে বাস্তবায়িত কর্মসুচীর অভিজ্ঞতা বিনিময় এক কর্মশালা অনুষ্ঠিত হয়।
গতকাল শনিবার সকাল ১০টায় ইউরোপিয়ান ইউনিয়ন ও হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহায়তায় এবং বহুব্রীহি এর বাস্তবায়নে অবসর প্রাপ্ত শিক্ষক ভবেশ চন্দ্র-এর সভাপতিত্বে অংশগ্রহণমূলক অভিজ্ঞতা বিনিময় কর্মশালায় প্রবীণ অধিকারগুলো কী ? কীভাবে প্রবীণরা তাদের অধিকার পেতে পারে তা নিয়ে সুশীল সমাজ, সাংস্কৃতিক শিল্পীবৃন্দ্ব, স্থানীয় সরকারের প্রতিনিধি, কমিউনিটি বেজ অর্গানাইজেশনের সদস্যেরা অভিজ্ঞতা বিনিময় করেন।
কর্মশালার বক্তারা বলেন, ‘‘ আমি প্রবীণ অধিকার বিষয়ে বহুব্রীহি’র কর্মসূচীতে অংশগ্রহণ করেছি। যা প্রবীণ অধিকার প্রতিষ্ঠায় যথেষ্ঠ। প্রবীণ বিষয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, গণস্বাক্ষরতা অভিযান ও নানা ধরনের অভিজ্ঞতা থেকে আমরা সবাই প্রবীণদের অধিকার নিয়ে কাজ করে যাব।’’
কর্মশালায়, উপস্থিত ছিলেন, খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের মহিলা সদস্যা মিসেস রাবেয়া খাতুন, বহুব্রীহির জেলা সমন্বয়ক আখিদুজ্জামান, মিডিয়া এন্ড ক্যাম্পেইন অফিসার ওয়াহিদুল ইসলাম, ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সাধার সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল। এছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন থেকে ২২ জন অভিনয় শিল্পী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বহুব্রীহি-এর সোসাল মোবালাইজেশন কর্মকর্তা লুৎফর রহমান।

Spread the love