বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে বিজিবির উদ্যোগে অগ্নি নির্বাপক মহড়া ও আলোচনা সভা

শেখ সাবীর আলী ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল রোববার সকাল ১০টা ফুলবাড়ী ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে ব্যাটালিয়ন সদরের প্যারেড গ্রাউন্ডে অগ্নি নির্বাপন মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অগ্নি নির্বাপন ও বর্তমান পরস্থিতিতে আগুনের হাত থেকে সাধারণ মানুষের রার কৌশল বিষয়ে আলোচনা সভায় ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল জাহেদুর রশিদ (পিএসসি)-এর সভাপতিতে মহড়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বর্ডার গার্ড বাংলাদেশ এর রংপুর রিজিয়ন সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল হা হেন মং, ২৯ বিজিবির নবাগত অধিনায়ক কর্ণেল কোরবান, দিনাজপুর জেলা প্রশাসক শামীম আল রাজী, পুলিশ সুপার রুহুল আমিন, ফায়ার সার্ভিস রংপুর বিভাগীয় উপ-পরিচালক সমরেন্দ্রনাথ বিশ্বাস, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জামান প্রমুখ। আলোচনা সভায় সা¤প্রতিক সময়ে পেট্রোল বোমার হাত থেকে যাত্রীদের রার জন্য উপস্থিত মটর পরিবহণ শ্রমিকদের বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করা হয়।

আলোচনা সভা শেষে বিজিবির প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস এর রংপুর, দিনাজপুর ও ফুলবাড়ী ষ্টেশনের সমন্বয়ে একটি চৌকশ দল অগ্নি নির্বাপন মহড়া প্রদর্শন করেন। মহড়ায় নেতৃত্ব দেন দিনাজপুর ফায়ার সার্ভিস ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী ও ফুলবাড়ী ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকারম হোসেন। আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠানে মটর পরিবহণ সেক্টরের নেতৃবৃন্দ, অত্র এলাকার সূধীজনসহ বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Spread the love