শনিবার ২৫ মার্চ ২০২৩ ১১ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে বিদ্যুতের ভয়াবহ লোড শেডিং

ফুলবাড়ী, (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে পিডিবি’র ৫ এমভিএ পাওয়ার ট্রানাস ফর্মা গত ৪ দিন থেকে বিকল হয়ে পড়ায়, ভয়াবহ লোডশেডিং শুরু হয়েছে  ফুলবাড়ীসহ ৪ উপজেলায়, বিপাকে পড়েছে চলতি এইসএসসি পরিক্ষার্থীরা।

পরিক্ষার্থীদের অবিভাবকেরা জানায়, প্রতিদিনে সন্ধ্যা ৭ টা থেকে গভীর রাত পযর্ন্ত লোড শেডিং থাকায় তারা নিয়মিত লেখাপড়া করতে পারছেনা, এতে করে তাদের চলৎ পরিক্ষার ব্যাপক ক্ষতি হচ্ছে।

ফুলবাড়ী পিডিপি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে উপ-সহকারী প্রকৌশলী নুরুন্নবী সরকার বলেন, গত ৪ মার্চ শনিবার সন্ধ্যা ৭ টা থেকে সাড়ে ৭ঠার সময়, জাতীয় গ্রীড ফেল হওয়ার কারনে, ফুলবাড়ী সাব স্টেশনে ২টি ৫এমভিএ পাওয়ার ট্রানাসফর্মার ১ টি বিকল হয়ে পড়ে, যার ফলে ঐদিন রাত থেকে ১টিমাত্র ট্রানাস ফর্মাদিয়ে ২ ঘণ্টা পরপর লোড শেডিং দিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। বর্তমানে একটি ২.৫ এমভিএ পাওয়ার ট্রানাস ফর্মা প্রতিস্থাপনের কাজ চলছে ৩/৪ দিনের মধ্যে তা স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

এদিকে ফুলবাড়ী পৌরশহরের বিদ্যুৎ গ্রাহকেরা অভিযোগ করে বলেন, সারা দিনে ৪ থেকে ৫ ঘন্টার বেশি বিদ্যুৎ পাওয়া ডাচ্ছে না, এ ছাড়া সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত একটানা বিদ্যুতের লোড শেডিং থাকায় লেখাপড়া করতে পারছে না এইসএসসি পরিক্ষার্থীরা তারা এখন বাধ্য হয়ে নামধাথÍা আম্বলের হারিকেন ও মমবাতী দিয়ে লেখাপড়া করতে হচ্ছে।
অপরদিকে পৌরশহরে বিদ্যুৎ ণা থাকায় অফিস আদালতের জন্য কম্পীউটারের কাজও হচ্ছে না, ফলে অফিস আদালতে কাজে আসা সাধারণ মানুষেরাও ব্যাপক হয়রানীর শিকার হচ্ছে।