সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীর কাজিয়াল ইউপি উপ-নির্বাচনে আ’লীগ সমর্থিত প্রার্থীর জয়লাভ

মো: শেখ সাবের আলী, ষ্টাফ রিপোর্টার, ফুলবাড়ী : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৩নং কাজিয়াল উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থীত প্রার্থী মানিক রতন টেবিল ফ্যান মার্কা নিয়ে ৫,৮১৮ ভোট পেয়ে জয়লাভ করেছে। তার নিকটতম প্রার্থী বিএনপি সমর্থিত আশরাফুল ইসলাম তালগাছ মার্কা নিয়ে ৫,৩৪২ ভোট পেয়েছেন। এছাড়া অপর প্রার্থী সাবেক ইউপি সদস্য আব্দুস সাত্তার অটোরিক্সা মার্কা নিয়ে ১৩৭ ভোট পেয়ে সোচনিয় ভাবে পরাজিত হয়েছেন।

 

গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নীং অফিসার আহসান হাবিব বলেন, ইউনিয়নের ৭,০২৭ মহিলা ও ৭,০৫৮ পুরুষ ভোটসহ মোট ১৪,০৮৫ জন ভোটারের মধ্যে ১১,৫৭৭ জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করেছেন। তার মধ্যে টেবিল ফ্যান মার্কা নিয়ে ৫,৮১৮টি ভোট পেয়ে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মানিক রতন বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি প্রার্থী বিএনপি সমর্থিত আশরাফুল ইসলাম তালগাছ মার্কা নিয়ে পেয়েছেন ৫,৩৪২ ভোট। অপর প্রার্থী আব্দুস সাত্তার পেয়েছেন ১৩৭ ভোট ও ২৮০ ভোট সঠিক প্রয়োগ না হওয়ায় বাতিল বলে ঘোষনা করা হয়েছে।

উল্লেখ্য কাজিয়াল ইউনিয়ন চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক গত ২০১৪ সালে ২৫ ডিসেম্বর মৃত্যুবরণ করায় ঐ ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য হয়ে যায়। উক্ত চেয়ারম্যান পদে গত বৃহস্পতিবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হল।

Spread the love