শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ী থানা পুলিশ কতৃক ১০ মাসে ১২লাখ ৩৫ হাজার ৭৭৭ টাকার মাদক আটক ॥

মোঃ মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী থানা পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গত ১০ মাসে ১২ লাখ ৩৫ হাজার ৭৭৭ টাকার মাদক আটক করেন । ২০১৬ সালের জানুয়ারী থেকে ১৫ই অক্টোবর পর্যন্ত অভিযান চালিয়ে উক্ত টাকার মালামাল আটক করেন । এর মধ্যে মাদক ও মাদক চোরাচালান বিষয়ে থানায় মামলা দায়ের হয়েছে ৬৯ টি, গ্রেফতার করা হয়েছে ৬৬ জনকে। উদ্ধারকৃত মাদকের মধ্যে রয়েছে ফেন্সিডিল ১৯২৭ বোতল,গাঁজা ২ কেজি ৪৩৫গ্রাম,চোলাই মদ ৪৫৫৫লিটার, ইয়াবাট্যাবলেট ১৮৪পিচ,এ্যালকোহল ২৮০ বোতল, হেরোইন ১৫ গ্রাম, গাঁজার গাছ ৯ টি, মাদকদ্রব্য তৈরীর সামগ্রী ২০০ কেজি। মোবাইল কোট করা হয়েছে ৮৪ টি। ১৬৫ জনকে আটক করে মোবাইল কোটের মাধ্যমে শাস্তি প্রদান করা হয়। তার মধ্যে ৩৭ টি ঘটনায় ৬৩ জনকে ৭ দিন হতে ২ বৎসর পর্যন্ত বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। ৪৭টি ঘটনায় ১০২ জনকে ১০০/-টাকা হতে ৫০০০/-টাকা পর্যন্ত জরিমানা করা হয়। এ ছাড়া ওয়ারেন্ট এর মোট ৪৬১ জনকে গ্রেপ্তার করা হয়। তার মধ্যে ২৮ জন সাজা প্রাপ্ত আসামী। দন্ডবিধি আইনে ৫৪ ধারায় ৮ জন , পুলিশ আইনে ৩৪ ধারায় ৯৩ জন সহ বিভিন্ন নিয়মিত মামলায় ১৩৪ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।
অপর দিকে বহু বৎসর যাবত ফুলবাড়ী, পার্বতীপুর, নবাবগঞ্জ সহ আশপাশ এলাকার মানুষের জমিজমার জাল দলিল প্রনয়ণের মাধ্যমে প্রতারনাকারী চক্র ফুলবাড়ী রেজিঃ অফিসের মহুরী সহ ৩ জনকে ২৫৭ টি সরকারী অফিসারদের নামিও নকল সীল মোহর,নকল ষ্ট্যাম্প সহ তাদেরকে আটক করেন। যাহার মামলা নং-১৪,তারিখ ৩০.০৬.২০১৬ইং। বর্তমান ঐ প্রতারক হাজতে রয়েছেন।
ফুলবাড়ী ত্রাস ডাকাত সরদার মোঃ সাইফুল ইসলাম মোল্লাকে আটক করা হয়। চলতি বৎসর মোট ৪ টি মোটর সাইকেল চুরির ঘটনায় মামলাহয়। ৩ টি মোটর সাইকেল উদ্ধার সহ মোট ৫ জন আসামীকে আটক করা হয়। কাগজপত্র বিহীন মোটর সাইকেল আটকের মধ্যে ৯২৫ টি মামলা দায়ের করা হয়। রেজিঃ বিহীন ৪৬ টি মোটর সাইকেল ফুলবাড়ী থানায় আটক রয়েছে।
এ ব্যাপারে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোকসেদ আলীর সাথে কথাবললে তিনি জানান, থানার দায়িত্বরত সকল অফিসারদের সহযোগিতায় আইনসৃংখলা রক্ষার্থে এই কর্মকান্ড চালানো হয়েছে। ফলে আমরা সফলতায় এগিয়েছি।

Spread the love