শনিবার ২৪ ফেব্রুয়ারী ২০২৪ ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জন কেরির শ্রদ্ধা

রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেছেন বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। আজ সোমবার বেলা সাড়ে ১১টার পর জাদুঘরটি পরিদর্শনে যান জন কেরি। সেখানে তিনি কিছুক্ষণ অবস্থান করেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।
এর আগে সকাল ৯টা ৪৫ মিনিটে সুইজারল্যান্ডের জেনেভা থেকে হযরত শাহজালাল  আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান মার্কিন এই মন্ত্রী। নয় ঘণ্টার সংক্ষিপ্ত সফরে ঢাকায় তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী।
এরপর দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দুপুর ১টায় পরারাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে তার বৈঠক নির্ধারিত। রাষ্ট্রীয় অথিতি ভবন পদ্মায় মধ্যাহ্নভোজ ও বিশ্রাম শেষে তিনি যাবেন মিরপুরে তৈরি পোশাক কারখানা পরিদর্শনে। সেখান থেকে যাবেন ধানমণ্ডির ইএমকে সেন্টারে। সেখানে সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী। এরপর গুলশানে যুক্তরাষ্ট্র দূতাবাসে যাবেন জন কেরি। সেখান থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে জন কেরি দেখা করবেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে।
ঢাকা থেকে দিল্লি যাবেন জন কেরি। সেখানে তিন দিন অবস্থান করবেন।

 

 

Spread the love