সোমবার ১৬ মে ২০২২ ২রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Pmbতৃতীয়বারের মতো সরকার গঠনের পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার দুপুর ২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিসৌধে যান প্রধানমন্ত্রী। প্রথমে বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। বাজানো হয় বিউগল।

রাষ্ট্রীয় এসব অনুষ্ঠানিকতা শেষে ছোট বোন শেখ রেহানাকে নিয়ে তিনি পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।

পরে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা, মন্ত্রিপরিষদের সদস্য ও নবনির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে বঙ্গবন্ধুর কবরের বেদির পাশে দাঁড়িয়ে বিশেষ মোনাজাত করেন।

এরপর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এ সময় আবেগে আপ্লুত প্রধানমন্ত্রীর দু’চোখ বেয়ে অশ্রু গড়িয়ে পরে।

এসব কর্মসূচিতে মন্ত্রিপরিষদের সদস্য, নবনির্বাচিত সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অংশ নেন।

এর আগে দুপুর ১টা ৫০ মিনিটের দিকে হেলিকপ্টারে টুঙ্গিপাড়া পৌঁছান শেখ হাসিনা। তৃতীয়বার সরকার গঠনের পর টুঙ্গিপাড়ায় এটাই শেখ হাসিনার প্রথম সফর।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকাল ১১টায় টুঙ্গিপাড়া আসার কথা থকেলেও বৈরি আবহাওয়ার কারণে তিনি দুপুর ১টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া পৌঁছান।

– See more at: http://www.fairnews24.com/details.php?id=20416#sthash.unCLyDTW.dpuf

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email