বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে

রফিক প্লাবন ॥ বাংলাদেশের সকল নাগরিক জাতি-ধর্ম নির্বিশেষে সমান অধিকার নিয়ে এ দেশে বসবাস করে আসছে। আর এই অসাম্প্রদায়িকতাকে নষ্ট করতে দেশে সন্ত্রাসি ও জঙ্গি কার্যক্রম চালিয়ে বিভিন্ন সময় মানুষ হত্যা করা হচ্ছে। এসব সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। প্রয়োজনে বঙ্গবন্ধুর দেয়া ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষনের মত আজ আমাদের জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে প্রত্যেক ঘরে ঘরে সচেতনতার দূর্গ গড়ে তুলতে হবে। আর বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকলকে ঐক্যবদ্ধ কাজ করতে হবে যাতে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলাদেশ গড়া সম্ভব হয়।

 

২৮ আগস্ট রোববার বিকেলে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট দিনাজপুর এর আয়োজনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম জেলা কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু রায়হান মিঞা উপরোক্ত কথাগুলো বলেন।

 

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট দিনাজপুর এর মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী পরিচালক শাহ মো. মশিউর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর সাধারন সম্পাদক রতন সিং ও পূজা উদযাপন পরিষদ শহর শাখার সভাপতি সুশান্ত নারায়ন ঘোষ।

 

H C T 2শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে বিশেষ অতিথি চিত্ত ঘোষ তার বক্তব্যে বলেন, বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক-অসাম্প্রদায়িক হিসেবে সকল শিশু শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে। যাতে আজকের শিশুরা আগামীদিনের রাষ্ট্র নায়ক হয়ে একটি অসাম্প্রদায়িক দেশ গঠন করতে পারে। আর বঙ্গবন্ধুর জন্ম-মৃত্যুর তারিখ ও জীবনী এবং বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষা দ্বারা সকল শিশুকে অসাম্প্রদায়িক করে গড়ে তুলতে হবে।

 

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিশেষ প্রার্থনা করা হয়। বিশেষ প্রার্থনা পরিচলানা করেন চিরিরবন্দর খেরকাটি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিরেন্দ্র নাথ রায়।

 

আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানটি সঞ্চালানা করেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম দিনাজপুর এর ফিল্ড সুপারভাইজার হরিকিংকর রায়।

Spread the love