শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বন্দুকের জোরে ক্ষমতায় টিকে থাকা যায় না : রিজভী

Rijviবিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকার রাস্তা মেরামত এবং যান চলাচলে শৃঙ্খলা স্থাপন করতে ব্যর্থ হয়েছে। এ ব্যর্থার খেসারত হিসেবে ঈদে ঘরমুখো মানুষকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। এর তীব্র নিন্দা জানাই। এদিকে সরকারের প্রতি সংলাপের আহ্বান জানিয়ে বিএনপির এ যুগ্মমহাসচিব বলেন, সংলাপ করুন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন। বন্দুকের জোরে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না। আজ শুক্রবার বেলা পৌণে ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।
রিজভী বলেন, আওয়ামী সরকার যতই নির্যাতন নিপীড়ন করা হউক না কেন গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলনে পিছপা হবে না বিএনপি। আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় করা হবে। ক্ষমতাসীন সরকারের প্রতি হুঁশয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এখনো সময় আছে সংলাপের মাধ্যমে সব দলের অংশ গ্রহণে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের উদ্যোগ নিন। অন্যথায় বন্দুকের ক্ষমতা আন্দোলনের জোয়ারে ভেসে যাবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, দেশ ও দেশের মানুষকে নরকের মধ্যে ঠেলে দিয়ে তিনি সম্রাট নীরুর বাঁশি বাজাচ্ছেন। তার কারণেই দেশ ব্যাপী অরাজকতা বৃদ্ধি পাচ্ছে। বিরোধী দলের উপর অত্যাচার নির্যাতন চালানো হচ্ছে। যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, মিডিয়ার সামনে তিনি অবলীলায় মিথ্যা বাক্য ছড়াচ্ছেন। সারা দেশের রাস্তাঘাটের বেহাল অবস্থার পরেও তিনি সব ঠিক আছে বলে বেড়াচ্ছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email