শনিবার ২৫ জুন ২০২২ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে বিশ্বকাপ ফাইনাল খেলা দেখা নিয়ে সংঘর্ষে আহত ২০

গৌরনদী, বরিশাল : বরিশাল বাবুগঞ্জের রহমতপুরে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে রবিবার রাতে বাংলাদেশ কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটের শিক্ষার্থী ও বহিরাগতদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এসময় একাডেমীক ভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরের পাশাপাশি ক্যাম্পাসে থাকা একটি বাস ভাংচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে বিমান বন্দর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রবিবার দিবাগত গভীর রাতে বাবুগঞ্জের রহমতপুরস্থ বাংলাদেশ কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটের শিক্ষার্থীরা ইনষ্টিটিউটের হলরুমে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখছিলো। খেলার শুরুতে বহিরাগত ২০/২৫জন যুবকেরা ওই হলরুমে খেলা দেখার জন্য গেলে শিক্ষার্থীরা তাদের হলরুম ত্যাগের জন্য বলে। এনিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে বহিরাগতরা হলরুম ত্যাগ করে চলে যায়। খেলার মধ্য বিরতীর সময় ষষ্ট সিমেষ্টারের ছাত্র রাকিবুল হাসান হলরুম থেকে বাহিরে বের হলে পূর্ব থেকে ওৎপেতে থাকা বহিরাগত সস্ত্রাসী তাপস লস্কর, মাসুম, সুজন দত্ত, সুমনসহ তাদের সহযোগীরা ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে রাকিবুলের ওপর অর্তকিত ভাবে হামলা চালায়। এ সময় রাকিবুলের ডাকচিৎকারে তার সহপাঠীরা এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের ওপরও হামলা চালালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে গুরুতর আহত শিক্ষার্থী রাকিবুল হাসান, আবু সায়েম, দ্বীপ রাজ, অনিক ও তুহিনকে বরিশাল শেবাচিম ও বাবুগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে ক্যাম্পাসে থাকা একটি বাসসহ একাডেমীক ভবন ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা স্বীকার করে কৃষি প্রশিক্ষন ইনষ্টিটিউটের অধ্যক্ষ ওসমান খান জানান, ঘটনার সময় তিনি প্রতিষ্ঠানে ছিলেন না। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ত্ততি চলছে। বিমান বন্দর থানার ওসি মোঃ শাহেদুজ্জামান বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই বহিরাগতরা পালিয়ে গেছে বলেও তিনি উলেস্নখ করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email