শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বর্তমান প্রজন্মের সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হতে হবে-এমপি গোপাল

এফ রহমান বাবু,স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ২১ শে ফেব্রুয়ার মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ২১ হলো আমাদের চেতনা। আর বর্তমান প্রজন্মের সকলের ২১ শের চেতনা বুকে ধারন করা উচিত। আমরা যদি শহীদ মিনারকে না চিনি তাহলে আমরা আমাদের অতিতকে চিনবো না। তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া যিনি মুক্তিযুদ্ধের কথা বলেন, তিনিই শহীদ মিনারে শহীদদের স্মরনে ফুল দিতে যান নাই। বেগম জিয়া কোন মুক্তিযুদ্ধের চেতনার নেতৃবৃন্দের কথা মত চলে না। তিনি চলেন তারেক জিয়ার প্রেসক্রিপশনে। তাই বর্তমান প্রজন্মের সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হতে হবে।

 

Mp Gopal-02২১ শে ফেব্রয়ারী শনিবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় পলাশবাড়ী আদর্শ মহাবিদ্যালয় এর অমর ২১ শে উদযাপন ও শহীদ মিনার উদ্বোধন এবং একাডেমীক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

 

পলাশবাড়ী আদর্শ মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাহী কমিটির সভাপতি মোঃ আব্দুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পলাশবাড়ী আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ জাহিদুর রহিম।

 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও মহাবিদ্যালয়ের প্রাক্তন সহকারী শিক্ষক মোঃ খাজা নাজিম উদ্দীন, পলাশবাড়ী ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি মোস্তাক আহম্মদ সিদ্দিকি মানিক, সাধারন সম্পাদক মোঃ ইব্রাহীম শাহ, বীরগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান গোপাল দেব শর্মা, বীরগঞ্জ থানার ওসি এ কে এম শওকত হোসেন।

 

Mp Gopal-03আলোচনা সভার শুরুতে প্রধান অতিথি জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ সকল নেতৃবৃন্দ নব নির্মিত শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। পরে সকল শহীদদের স্মরনে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করে।

আলোচনা সভাটি পরিচালনা করেন পলাশবাড়ী আদর্শ মহাবিদ্যালয়ের প্রভাষক মোঃ মোকসেদুল ইসলাম।

 

এর আগে বীরগঞ্জ ডিগ্রী কলেজের শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন ও কালিমেলা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email