রবিবার ২২ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বর্তমান সরকার দেশের নতুন প্রজন্মকে বিশ্বমানের গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে-হুইপ ইকবালুর রহিম এমপি

Iqbalদিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিশ্বায়নের এই যুগে টিকে থাকতে হলে মেধা ও যোগ্যতার কোন বিকল্প নেই। তাই আমাদেরকে অবশ্যই আর পিছিয়ে পড়ে থাকলে চলবে না। আমাদের সত্য ও সুন্দরের পথে এগিয়ে যেতে হবে। আর এ জন্য সকলকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, প্রতিযোগিতামুলক এই বিশ্বে টিকে থাকার জন্য বর্তমান সরকার এই দেশের নতুন প্রজন্মকে বিশ্বমানের গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে।

হুইপ ইকবালুর রহিম গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায়  দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন -২০১৪  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, দারিদ্রমুক্ত. ক্ষুধামুক্ত, বেকারমুক্ত ও আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার বিভিন্ন ধরনের কর্মসূচী গ্রহন করেছে। এ জন্য সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে শিক্ষার পাশাপাশী তথ্য প্রযুক্তির উপর উপর গুরুত্ব দিয়েছে। সরকার শিক্ষা ও তথ্য প্রযুক্তির উপর গুরুত্ব দিয়ে এদেশের মানুষকে দক্ষ করে গড়ে তুলতে চায়। তিনি সকলের প্রতি জ্ঞান বিজ্ঞানের নতুন প্রযুক্তি সম্পর্কে সম্যক ধারনা অর্জন করার উপর গুরুত্বারোপ করেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা শিক্ষা জীবন শেষ করে যখন কর্মময় জীবনে প্রবেশ করা পর্যন্ত শুধু আমাদের পিতা-মাতা, শিক্ষক-শিক্ষিকা ও নিজেদের কষ্টই জড়িত নয়। এর সাথে আমাদের দেশের কৃষি, শ্রমজীবী মানুষসহ ১৬ কোটি মানুষের কষ্ট জড়িত। তাই আমরা যখন শিক্ষা জীবন শেষ করে কর্মময় জীবনে প্রবেশ করব তখন আমাদের অবশ্যই সকল মানুষের কষ্টের কথা মনে রেখে দেশকে দূর্নীতিমুক্ত, সত্য ও সুন্দরের পথে এগিয়ে নিয়ে যাব।

হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর মোঃ রুহুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. বলরাম রায়। শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নিদের্শনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, প্রক্টর প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড  ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. মামুনুর রশিদ, ফিসারিজ অনুষদের ডীন ড. জান্নাতুল ফেরদৌসী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো. ছিদ্দিকুর রহমান, ভেটেরিনারী অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. ফাহিমা খানম, কৃষি অনুষদের প্রফেসর টি.এম.টি ইকবাল, পোষ্ট গ্রাজুয়েট অনুষদের ডীন প্রফেসর ড. মো. আনিস খান, ছাত্রলীগ হাবিপ্রবি শাখার সভাপতি ডা. ইফতেখারুল ইসলাম রিয়েল, সাধারণ সম্পাদক অরুন কান্তি রায়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email