সোমবার ৬ ফেব্রুয়ারী ২০২৩ ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বর্তমান সরকার দেশের মানুষের দুর্দশা লাগবে বদ্ধ পরিকর—পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী

Minister-02দিনাজপুর প্রতিনিধি :  পররাষ্ট্র মন্ত্রী এ.এইচ মাহমুদ আলী বলেছেন,বর্তমান সরকার মানুষের কল্যানের কথা বিবেচনা করে দেশের অনেক উন্নয়ন কাজ করে চলেছে। তিনি বলেন বিএনপি-জামাত বিগত দিনে দেশকে ধ্বংস করার লক্ষ্যে বিভিন্ন ষড়যন্ত্র করছে এবং ষড়যন্ত্র করে চলেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধিন আওয়ামী লীগ সরকার সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের মানুষের দুর্দশা লাগবে বদ্ধ পরিকর। দেশের মানুষের কথা বিবেচনা সরকার বিভিন্ন বাস্তবমুখী উন্নয়ন কর্মকান্ড গ্রহন করেছে। ইতিমধ্যে অনেক কাজ বাস্তবায়ন হয়েছে। তিনি বলেন, বাংলাদেশকে সব শ্রেনীপেশার মানুষের বাসযোগ্য করে গড়ে তোলার জন্য ক্রমান্বয়ে সকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হবে।

আওয়ামীলীগ সরকারের আমলে দেশে বিভিন্ন উন্নয়নের কথা উলে­খ করে পররাষ্ট্র মন্ত্রী এ.এইচ মাহমুদ আলী  বলেন, দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি নিয়ে  আওয়ামীলীগ দেশ পরিচালনার দায়িত্ব নিয়েছে। কিন্তু বিগত ৬ বছরে কৃষকদের ভর্তুকী প্রদানসহ কৃষকদের বিভিন্ন সমস্যা নিরসন করে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বর্তমানে সারাদেশে খাদ্য গুদামে ১৮ লাখ মেট্রিক টন খাদ্য মজুদ রয়েছে বলে তিনি উলে­খ করেন।

গত শুক্রবার বিকেলে খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রী কলেজ প্রাঙ্গণে পররাষ্ট্রমন্ত্রী স্বেচ্ছাধীন মঞ্জুরী তহবিল হতে খানসামা উপজেলার গরীব ও দুঃস্থদের মাঝে চেক বিতরণ এবং খানসামা উপজেলা আওয়ামী লীগের ইফতার মাহফিলে পররাষ্ট্রমন্ত্রী এ.এইচ মাহমুদ আলী এ কথা বলেন। খানসামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ্ মোঃ আব্দুল জববার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য জেড এইচ মোহাম্মদ আলী শামীম, খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সহ-সভাপতি প্রভাষক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ।