বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের খেলা ও খেলোয়ারদের প্রশংসা করলেন ওয়াকার ইউনুছ

ক্রীড়া ডেস্ক :  বিশ্বকাপে নিজেদের সেরাটা ঢেলে দিয়েছেন মাশরাফির দল। গ্রুপপর্বে ইংল্যান্ডের মতো শক্তিশালী দলকে হারিয়েছেন তারা। আর তাতে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে যায় বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালেও ভারতের সঙ্গে লড়াই করেই হেরেছে তারা।

মোদ্দাকথা, বিশ্বকাপে টাইগারদের পারফরম্যান্স ছিল গর্ব করার মতোই। গোটা ক্রিকেট বিশ্বই বাংলাদেশের প্রশংসায় পঞ্চমুখ। প্রতিপক্ষের সমীহ আদায় করে নিয়েছেন মাশরাফিরা।  এমনই প্রশংসার কথা শোনা গেছে পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুসের মুখে। বাংলাদেশ সফরে আসার আগে তার কথা বার্তায় ফুটে উঠল সমীরে ভাব।

 

নিজেদের মাঠে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষই ভাবছেন ওয়াকার। তিনি বলেন, ‘বর্তমানে বাংলাদেশ বেশ ভালো একটি দল। ক্রিকেটে তারা অনেক উন্নতি করেছে। নিজেদের মাঠে তারা দারুণ খেলে থাকে। আসন্ন সিরিজে তাদের হালকাভাবে নেওয়ার উপায় নেই। আমি মনে করি, এই সফরটা আমাদের জন্য বেশ কঠিনই হবে।’

 

মিসবাহ-উল-হক ও শহীদ আফ্রিদির মতো অভিজ্ঞ খেলোয়াড় অবসর নিয়েছেন। তাই তারুণ্যনির্ভর দল নিয়েই ওয়ানডে খেলতে হবে পাকিস্তানকে। তবে তরুণদের ওপর আস্থা রয়েছে ওয়াকার ইউনুসের, ‘নতুনদের নিয়ে দল গড়তে হচ্ছে। আমি আশাবাদী, যারা দলে সুযোগ পাবে তারা নিজেদের উজাড় করে দেওয়ার চেষ্টা করবে। তা ছাড়া নিজেদের দায়িত্ব পালনে তাদের যথেষ্ট সামর্থ্য রয়েছে বলে আমার বিশ্বাস।’

 

উল্লেখ্য, ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে আগামী ১৩ এপ্রিল বাংলাদেশে আসছে পাকিস্তান ক্রিকেট দল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে ১৭ এপ্রিল।

Spread the love