রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে প্রথম বিধবা ভাতা নিয়েছিলেন খালেদা জিয়া : আজাদ

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এড. আবুল কালাম আজাদ বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুর পর তার বিধবা স্ত্রী খালেদা জিয়া ও তার সন্তানদের জন্য তৎকালীন সরকার ক্যান্টনমেন্টের মধ্যে একটি বাড়ি ও অর্থ ভাতা হিসেবে দিয়েছিলেন। সে দিক থেকে দেশের প্রথম বিধবা প্রাপ্ত মহিলা বেগম খালেদা জিয়া, অথচ তিনি বিধবা ও বয়স্কদের দুঃখ-দুর্দশার কথা চিন্তা করেন নি।

সোমবার লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের বেরিলাবাড়ী-জয়পুর গ্রামে ৯৫ টি নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠান সভার বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে প্রথম বিধবা ও বয়স্কদের জন্য ভাতা চালু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই সকল বিধবা ও বয়স্কদের উচিত খালেদা নয় শেখ হাসিনার জন্য দোয়া করা।

দুড়দুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লায়েব উদ্দিন মালিথার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এড. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ইসাহাক আলী, বাঘা জোনাল অফিসের এজিএম (কম) খোরশেদ আলম, লালপুর থানা ওসি আব্দুল হাই তালুকদার, আওয়ামীলীগ নেতা বাবুল আকতার, আনিসুর রহমান, মাহমুদুল হক মুকুল, আলাউদ্দিন আলাল, আজিজুল আলম, আব্দুল হান্নান, আনিসুজ্জামান বাবু, উপজেলা ছাত্রলীগ সভাপতি আশরাফুল আলম আওয়াল প্রমুখ।

পল্লী বিদ্যুতায়ন উদ্বোধন শেষে প্রধান অতিথির হাত থেকে ফুল নিয়ে স্থানীয় বিএনপি’র ২০ জন নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন।

Spread the love