বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। দুর্নীতি, সন্ত্রাস, মানি লন্ডারিং করে বিএনপি-জামায়াত সরকার বাংলাদেশকে যে কালো তালিকাভুক্ত করে রেখেছিল আমরা সেখান থেকে বের করে এনেছি। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।   গতকাল মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু আমত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

Hasinaসকলের প্রতি আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের জন্য যে আদর্শ রেখে গেছেন সেই আদর্শ নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

জিয়াউর রহমান কারফিউ দিয়ে দেশ চালিয়েছে অভিযোগ করে শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান গণতন্ত্র দিয়েছিলেন এটা সত্য, তবে সেটা ছিল কারফিউ গণতন্ত্র। কেননা তখন রাত ১১টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউ থাকতো।

তিনি বলেন, দেশকে সম্পূর্ণ চেতনার বিরুদ্ধে পরিচালনা করেছিল জিয়াউর রহমান। জাতির পিতাকে হত্যা করার পর ক্ষমতা দখলের পর ক্ষমতায় বসালেন কুক্ষ্যত রাজাকার শাহ আজিজুর রহমান, আব্দুল আলিমকে।

প্রধানমন্ত্রী বলেন, তিনি (জিয়াউর রহমান) মুক্তিযোদ্ধা ছিলেন বটে তবে লালন করতেন দেশ বিরোধী চেতনা। যে চেতনা নিয়ে দেশ স্বাধীন হয়েছিল তা ধুলিস্যাত করে দেন। অসাম্প্রদায়িক চেতনা কে নস্যাৎ করে দেন, যে সংবিধান পেয়েছিল বাংলাদেশ স্বাধীনতার পর মার্শাল’ল জারি করে সেই সংবিধান পরিবর্তন করলেন।

তিনি বলেন, ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যা করা হলো। শুধু তাই নয় যারা বঙ্গবন্ধুর অবর্তমানে দেশে মুক্তি যুদ্ধ পরিচালনা করল তাদের নির্মমভাবে কারাগারে হত্যা করল। ক্ষমতায় এলো দেশের চেতনাবিরোধী, দেশ বিরোধীরা। সব কিছু উল্টো হয়ে গেল। রাতারাতি ধনিক শ্রেণী গড়ে উঠলে। দুর্নীতি দরজা জিয়াউর রহমান খুলে দিয়েছিলেন বলে মন্তব্য করেন তিনি।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email