বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশ টি২০ বিশ্বকাপের মূল পর্বে খেলা প্রায় নিশ্চিত

Cricetটি২০ বিশ্বকাপের মূল পর্বে নিজেদের খেলা প্রায় নিশ্চিত করেছে স্বাগতিক দেশ বাংলাদেশ। মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কোয়ালিফাইং রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে ৮ উইকেটে হারিয়ে পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ এ থেকে মূল পর্বে খেলা নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। ফলে এবারের টি২০ বিশ্বকাপের সুপার টেন-এর দ্বিতীয় গ্রুপে খেলবে মুশফিক-তামিম-আনামুল-সাকিবরা। আর এখানে তাদের প্রতিপক্ষ হচ্ছে- বর্তমান চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজ, ভারত, পাকিস্তান ও অস্ট্রেলিয়া।
এর আগে টস হেরে মাঠে নেমে ইনিংসের শুরুতে সতর্ক ব্যাটিং সত্ত্বেও চাপের মুখে পরে নেপাল। আল আমিন হোসেনের জোড়া আঘাতে মাত্র ৩৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। অবশ্য ৪র্থ ওভারের শেষ বলে দলীয় ১৯ রানেই প্রথম আঘাতটি হানেন ফরহাদ রেজা। এর পর ৭ম ওভারের প্রথম ও তৃতীয় বলে ২টি উইকেট নেন আল-আমিন হোসাইন। ব্যক্তিগত ৮ রানে প্যাভিলিয়নে ফিরেন উদ্বোধনী ব্যাটসম্যান খাকুরেল, ১২ রানে সাগর ও ১৩ রানে মাল্লা।
এর পর ৪র্থ উইকেটে অধিনায়ক পরশ খাড়কার সঙ্গে শারদ ভাসওয়াকারের জুটিতে তারা দাঁড় করান মোটামুটি এ সংগ্রহটি। তাদের ৭৫ বলে ৮৫ রানের জুটিতে ১০০ পার হয় নেপালের সংগ্রহ। ৩৫ বলে ৫টি চারের সাহায্যে ৪১ রান করা পরশকে বোল্ড করে বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙেন মাশরাফি বিন মুর্তজা। তাদের ব্যক্তিগত ৪১ ও ৪০ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ১২৬ রান করতে সক্ষম হয় নেপাল। আল আমিন হোসেন ২টি ও ফরহাদ রেজা ১টি এছাড়া মাশরাফিও পেয়েছেন ১টি উইকেট।
তারপর ১২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৬৩ ও নিজের ৩০ রানে সাজ ঘরে ফেরেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। এর পর আর বেশিক্ষণ দাঁড়াতে পারেননি আরেক ওপেনার আনামুল হকও। তিনি ৪৮ বল খেলে সংগ্রহ করেন ৪২ রান। এর পরই দলের হাল ধরে সাব্বির রহমান ২১ ও সাকিব আল হাসান ৩৭ রানে অপরাজিত থাকেন। ১৫.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়েই ১২৯ রান তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন বাংলাদেশে আল আমিন হোসাইন।
এর আগে আজ মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুশফিকুর রহীম। প্রসঙ্গত এর আগে দুই দলই নিজেদের প্রথম খেলায় দারুন জয় পেয়েছে। বাংলাদেশ ৯ উইকেটে হারিয়েছে আফগানিস্তানকে আর হংকংয়ের বিপক্ষে ৮০ রানে জিতেছে নেপাল। অপরদিকে দুই দলেরই উইনিং টীম আজও অপরিবর্তিত রয়েছে।Cricet

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email