রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি \ ‘‘শারিরিক নির্যাতনসহ সবধরনের নির্যাতন বন্ধ ও প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে সৌদী আরবসহ বিভিন্ন দেশে নারী শ্রমিক প্রেরন কর’’ শ্লোগান নিয়ে গতকাল মানববন্ধন করেছে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের কর্মীরা।

 

সোমবার সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র দিনাজপুর জেলা শাখার আয়োজনে এই শানববন্ধন কর্মসুচী পালন করা হয়।

 

মানববন্ধন চলাকালে বক্তরা বলেন,নারীদের কর্মসংস্থান সৃষ্টি হওয়াতে সকলেই খুশি হবে তবে সেই কর্মস্থলটিতে তাদেও সবরকমের নিরাপত্তার ব্যবস্থার গ্যারান্টি হলে আরো বেশী হয়। সুদুর সৌদী আরবের মত একটি দেশে আমাদের নারী শ্রমিক পাঠানোর আগে যাকে পাঠানো হবে তার শাররিক নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিতে হবে। নারীরা যাতে সেখানে যৌনো দাসীতে পরিনত না হয় সেই ব্যাপারেও সর্তক র্দষ্টি রাখার জন্যে সরকারের প্রতি আহবান জানানো হয়।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের সংগঠক আরজুনা বেগম,রাহমুনা আক্তার রাখি,বাসদ মার্কসবাদী দিনাজপুরের জেলা সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ,ছাত্রফ্রন্টে সভাপতি এএসএম মনিরম্নজ্জামন মনির,কামরম্নজ্জামান রানা,সুকুমার রায় সৌরভ ও ফাহমিদা আক্তার লুবনা প্রমুখ।

Spread the love