রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাহিলি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভার. প্রধা শিক্ষককে লাঞ্চিত

রমেন বসাক, হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি :  দিনাজপুরের হাকিমপুরের বাংলাহিলি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের চরিত্রহীন ও দুর্নীতিবাজ সেই ভারপ্রাপ্ত (বর্তমানে দায়িত্ব পালন করা থেকে অব্যাহত রাখা) প্রধান শিক্ষক রেজাউল আলম ওরফে উজ্জ্বল শনিবার তৃতীয় বারের মত বিদ্যালয়ে প্রবেশ করলে বিক্ষুদ্ধ ছাত্রীদের তোপের মুখে পড়েন।

এসময় ছাত্রীরা তাকে বিদ্যালয় ত্যাগ করার লক্ষ্যে বিভিন্ন স্লোগান দিতে থাকলেও তিনি বিদ্যালয় ত্যাগ না করায় অবশেষে ছাত্রীরা ক্ষিপ্ত হয়ে তাকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করতে উদ্যত হয়।                                                                                                                                                                                                                                                                                 এ অভিভাবকগণ ও এলাকাবাসীর প্রতিরোধের মুখে পড়ে পরিস্থিতি বেগতিক বুঝে তিনি সটকে পড়েন। এরপর ছাত্রীরা মিছিলসহকারে আবারও ইউএনও কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করতে থাকলে তিনি আর কখনো বিদ্যালয়ে প্রবেশ করবেননা ইউএনও আজাহারুল ইসলামের তৃতীয় বারের মত আশ্বাসের প্রেক্ষিতে পরিস্থিতি শান্ত হয়।

জানা যায়, গত ৩ জানুয়ারি বিদ্যালয়টির ছাত্রীরা তার বিরুদ্ধে যৌন হয়রানিসহ বিভিন্ন প্রকার দুর্নীতির অভিযোগ তোলেন। পাশাপাশি গত ১৭ই ডিসেম্বর ৯ জন সহকারী শিক্ষকের সকলেই ও অভিভাবকগণের পক্ষে উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রংপুর অঞ্চল বরাবরে পৃথক দুটি অভিযোগ প্রেরন করেন। এরপর থেকে তাঁরা রেজাউল আলম ওরফে উজ্জ্বলের অবিলম্বে অপসারণ ও বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে আসছিলেন। এ ঘটনায় গত ৩ ও ৫ জানুয়ারি আন্দোলনের মুখে তিনি বিদ্যালয় ত্যাগ করতে বাধ্য হবার পরও শনিবার তিনি ফের বিদ্যালয়ে আসলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

এ ব্যাপারে ইউএনও আজাহারুল ইসলামের নিকট জানতে চাইলে তিনি বলেন, তাকে অন্যত্র বদলি করার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাস পাওয়া গেছে। তবে তার বদলি এখন শুধু সময়ের ব্যাপারমাত্র।

Spread the love