রবিবার ২১ এপ্রিল ২০২৪ ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাহিলি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের ক্লাস বর্জন, মানববন্ধন, বিক্ষোভ মিছিল

হিলি (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বাংলাহিলি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল আলম উজ্জল’কে অপসারনের দাবীতে আজ শনিবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা ক্লাস বর্জন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

 

শনিবার দুপুরে দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা ক্লাস বর্জন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

 

বাংলাহিলি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকা জানান, শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের আচরন সহ্য করতে না পেরে ক্লাস বর্জন করে তারা রাস্তায় নেমে পড়ে। শিক্ষার্থীদের অভিযোগ, প্রধান শিক্ষক তাদের সাথে ভালো ব্যাবহার করেন না, তার আচরনও অত্যান্ত দুঃখজনক। এছাড়াও ওই বিদ্যালয়ের উচ্চ শ্রেনীর এক ছাত্রীকে আপত্তিকর কথা বলেছে যা একজন আদর্শপুর্ন শিক্ষকের পরিপন্থি। তারা প্রধান শিক্ষকের অপসারন দাবী করে ক্লাস বর্জন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে।

 

এদিকে ষষ্ট থেকে দশম শ্রেনী ১৬০ জন ছাত্রী প্রধান শিক্ষকের চারিত্রিক দিকগুলো তুলে ধরে দ্রুত শাস্তি ও যেকোন বালক উচ্চ বিদ্যালয়ে বদলির জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে লিখিত অভিযোগসহ আবেদন করেছে।

 

 

তারা আরও জানান, প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বে আব্দুল ওয়াদুদ গত জুলাই মাসে এলেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল আলম তিনি ও তার বন্ধু সাবেক ডিডি রফিকুল ইসলামের যোগসাজসে সাতদিনের মধ্যে অন্যত্র বদলি করিয়ে দিয়ে রেজাউল আলম আবারও বহাল থেকে যান। ২০১২ সালে এই রেজাউল আলম বিরামপুর সরকারী বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে থাকাকালিন মিথ্যা অপবাদ দিয়ে শারিরীক বিভাগের স্থানীয় শিক্ষক প্রিয় আদর্শ শিক্ষক হাফিজুল ইসলাম কে পঞ্চগড় দেবীগঞ্জ আলদিনী সরকারী বালিকা বিদ্যালয়ে বদলি করান।

 

প্রধান শিক্ষক রেজাউল আলম জানান, তার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করা হচ্ছে। তবে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও অভিভাবকদের অভিযোগের বিষয় গুলো নিয়ে প্রশ্ন তুললে তিনি সব কিছু এড়িয়ে যান।

 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আজাহারুল ইসলাম জানান, বিদ্যালয়ে শিক্ষকদের মধ্যে দলাদলির কারণে কিছু সমস্যা সৃষ্টি হয়েছে। তবে শিক্ষার পরিবেশের উপর তেমন কোন প্রভাব পড়েনি। বিদ্যালয়ের চলমান বিষয়গুলি নিয়ে ছাত্রীরা আমার কাছে এসেছিল। আমি বিষয়টি তাৎক্ষণিক ভাবে ডিডিকে অবহিত করেছি। তিনি আমাকে দ্রুত সমস্যা সমাধানের বিষয়ে আশ্বস্ত করেছেন।

 

Spread the love