রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বাল্যবিবাহ থেকে রক্ষা পেল ৮ম শ্রেনীর ছাত্রী বরসহ তিনজনের জরিামানা ও মুচলেখা

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের ফুলবাড়ীতে অষ্টম শ্রেণি পড়ুয়া শিক্ষার্থী আশরাফুন নাহারকে (১৫) বাল্যবিবাহের হাত থেকে রক্ষা করলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা আক্তার জাহান।
গত বৃহস্পতিবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে পৌরএলাকার মধ্য গৌরীপাড়া গ্রামে অভিযান চালিয়ে এই বাল্যবিবাহ বন্ধ করেন তিনি। এসময় বরসহ তিনজনকে জরিমানা আদায় করে তাদের মুচলেখা নেয়া হয়।
জরিমানাকৃতরা হলেন, বর পৌরএলাকার কাঁটাবাড়ী গ্রামের হাফিজুর ইসলামের ছেলে এবং জয়পুরহাট সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাব্বির হোসেন বাপ্পি (২৪), বরের নানা আব্দুল হামিদ এবং কনের বাবা আক্তার হোসেন।
জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে পৌরএলাকার কাঁটাবাড়ী গ্রামের হাফিজুর ইসলামের ছেলে সাব্বির হোসেনের সাথে মধ্য গৌরীপাড়া গ্রামের আক্তার হোসেনের মেয়ে ফুলবাড়ী পাইলট বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী আশরাফুন নাহারের বিয়ের প্রস্তুতি চলছিল। এমন সময় গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে হাজির হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা আক্তার জাহান। পরে বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭অনুযায়ী বর সাব্বির হোসেন বাপ্পি, বরের নানা আব্দুল হামিদ ও কনের বাবা আক্তার হোসেন সহ তিনজনকে জনপ্রতি তিন হাজার টাকা করে মোট ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামীমা আক্তার জাহান বলেন,বাল্যবিবাহ হচ্ছে এমন সংবাদ পেয়ে বিয়ে বাড়িতে পুলিশসহ হাজির হয়ে বরসহ তিনজনকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭/১ ও ধারায় জরিমানা করা হয়েছে। একইসাথে ৮ধারায় তাদের মুচলেখা নেয়া হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email