শনিবার ২১ মে ২০২২ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপিকে জনগণ তাকে ক্ষমা করবে না- দিনাজপুরের জনসভায় রাশেদ খান মেনন এমপি

MENONদিনাজপুর প্রতিনিধি: নির্বাচন নয়, মুক্তিযুদ্ধ বিরোধী প্রতি বিপ্লবী চক্রান্ত বাস্তবায়নে বিরোধী দলীয়  আন্দোলনের লক্ষ্য এই  জন্য তারা জামায়াত শিবির হেফাজত জংগীবাদীসহ সকল প্রতিক্রিয়ার শক্তিকে একত্র করেছে। এই কারণেই সংলাপ ও আলোচনায় কোন কিছুতেই তারা রাজী নয়। প্রধানমন্ত্রী সংলাপ আহবান কে তারা প্রত্যাখান করে হরতালের পর হরতাল দিয়ে চলেছে। এই সব হরতালে ইতিমধ্যে ২০ জনের উপরে মানুষ মারা গেছে। অগ্নি সংযোগ ভুস্মিভুত হয়েছে অনেক সম্পদ। তাদের আক্রমনের আরেক লক্ষ সংখ্যালঘু সম্প্রদায়ের  এই কয় দিনের হরতালে লাল মনির হাটে তারা  সংখ্যা লঘুদের বাড়ী ঘর ধ্বংস নিধন করছে। আগুন দিয়েছে। দেশের মধ্যে সাম্প্রাদায়িক বিভাজন তৈরী করে তারা জাতীয় ঐক্য বিনষ্ট করছে। সংখ্যালঘুদের দেশ ত্যাগে বাধ্য করছে। বিরোধী শক্তির এই চক্রান্ত সফল হলে জনগণের ভোটাধিকার গণতান্ত্রিক অধিকার অসাম্প্রদায়িক গণতন্ত্রিক শাসন  উন্নয়নের ধারা বিপর্যস্ত হবে। বাংলাদেশে সহ দক্ষিন এশিয়ায় সৃস্টি হবে এক অস্থিতিশীল পরিবেশ। নির্বাচনকে সফল করে এই ষড়যন্ত্র কে রুখতে হবে। সেই লক্ষে দেশবাসীকে ঐক্য বদ্ধ হতে হবে।

৯ নভেম্বর শনিবার দিনাজপুর ইনষ্টিটিউট প্রাঙ্গণে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির দিনাজপুর জেলা শাখা আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা রাশেদ খান মেনন এমপি উপরোক্ত কথা বলেন। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলা সম্পাদক রবিউল আউয়াল খোকার সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা মাহামুদুল হাসান মানিক, আমিনুল ইসলাম গোলাপ, সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, হবিবর রহমান, অধ্যাপক ইয়াসিন আলী, রবীন্দ্রনাথ সরেন, তপন কুমার রায়, আনোয়ারুল ইসলাম বাবলু, মমতাজুল রহমান, শহীদুল্লা শহীদ, বাসন্তি মুর্মু ও কৃষক নেতা আব্দুল হক সহ বিভিন্ন জেলা ও উপজেলা হতে আগত পার্টির নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে তিনি মতবিনিময় করেন। এ সময় সমকালীন বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তিনি। এ সময় তিনি বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

রাশেদ খান মেনন আরোও বলেন, নির্বাচন জনগণের উৎসব। বহু সংগ্রামের মধ্যে দিয়ে এই অধিকার আদায় হয়েছে। এটাকে বানচাল করার অধিকার কারো নেই। বিএনপি যদি গণতন্ত্রের প্রতি সামান্য অনুগত হয় তবে তাকে এ নির্বাচনে আসতে হবে। অন্যথায় জনগণ তাকে ক্ষমা করবে না।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email