মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী ২০২৩ ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির মূখপাত্র হিসেবে কাজ করছে মার্কিন রাষ্ট্রদূত

Enuগাজায় ইসরায়েলি হামলা বন্ধের জন্য মার্কিন রাষ্ট্রদূত ও আমেরিকাকেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। তারা শুধু জানে বাংলাদেশের রাজনীতিতে হস্তক্ষেপ করতে, বিএনপির মূখপাত্র হিসেবে কাজ করতে। আপনারা এ সব বন্ধ করুন। না হলে ১৯৭১ সালে যেভাবে পাকিস্তানকে রুখে দাঁড়িয়েছিলাম, সেভাবেই আজও জঙ্গিবাদ ও সন্ত্রাসী ইসরায়েলকে রুখে দাঁড়াব। এ সব কথা বলেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

রবিবার দুপুরে এক জাতীয় প্রেস ক্লাবের সামনে প্যালেস্টাইনে গণহত্যা বন্ধ ও সন্ত্রাসী আমেরিকার মদদপুষ্ট দস্যুরাষ্ট্র ইসরায়েলকে রুখে দাঁড়ানোর দাবিতে জাসদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, ইসরায়েলের মতো সন্ত্রাসী রাষ্ট্র মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি করে রেখেছে। আর তাদের এ কাজে মদদ দিচ্ছে মার্কিনিরা। তারা যুদ্ধ থামানোর কোনো চেষ্টা করছে না, বরং সমর্থন দিচ্ছে। ১৯৭১ সালেও তারা পাকিস্তানকে সমর্থন করেছিল। কিন্তু স্বাধীনতার পর বঙ্গবন্ধু ফিলিস্তিনকে সমর্থন করেছিলেন। কারণ ইসরায়েল অবৈধভাবে ফিলিস্তিনের জায়গা দখল করে তাদের ওপর বারবার হামলা চালিয়ে আসছিল।

তিনি বলেন, ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের গাজায় যেভাবে নারী-শিশুসহ সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে, তা মানবতাবিরোধী অপরাধ। আমাদের এই মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন জাসদ ঢাকা মহানগরের সমন্বয়ক মীর হোসেন আকতারের, সাংস্কৃতিক সম্পাদক নাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক করিম শিকদার, মহানগর উত্তরের সভাপতি সলিমুল্লাহ প্রমুখ।