শনিবার ২ জুলাই ২০২২ ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপির শীর্ষ ২২ নেতার বিরুদ্ধে আরেকটি মামলা

54770শনিবার রাতে মালিবাগের চৌধুরীপাড়ায় একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ এবং একজন নিহতের ঘটনায় একই দিন দিবাগত রাত সাড়ে ১২টার দিকে স্থানীয় নেতা-কর্মীসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রমনা থানার এসআই জহিরুল ইসলাম বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় স্থানীয় ১৫ জন নেতা-কর্মীকে সরাসরি আসামি করা হয়েছে। আর বিএনপির শীর্ষ পর্যায়ের ২২ জনকে হুকুমের আসামি করা হয়েছে। তবে এ মামলায় বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীর নাম মামলার এজাহারে নেই।

রমনা থানার ওসি মশিউর রহমান কালের কণ্ঠকে জানান, গতকাল অবরোধের প্রথম দিন মালিবাগে অবরোধকারীরা একটি বাসে আগুন দেয়। এতে একজনের মৃত্যুর ঘটে। এ ঘটনায় ১৫ জন নেতা-কর্মীর নাম উল্লেখসহ শীর্ষ পর্যায়ের ২২ নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। দণ্ডবিধির ৩০৬/৩০৭/৩০২/৩৪/১০৯/১১৪/৪৩৫ ও ৪২৭ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে চলন্ত বাসে পেট্রল বোমা মেরে আগুন ধরিয়ে দেওয়াসহ মানুষ হত্যা এবং হত্যা চেস্টার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ১৮ দলের অবরোধের প্রথম দিন গতকাল  মালিবাগ চৌধুরীপাড়ায় ‘সুপ্রভাত’ পরিবহনের বাসে এক যুবক দূর থেকে একটি ‘পেট্রলবোমা’ ছুড়ে মারলে বোমাটি জানালা দিয়ে বাসে ঢুকে বিস্ফোরিত হয় এবং আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এ সময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি ফুটপাতে উঠে যায়। যাত্রীরা প্রাণ বাঁচাতে যে যার মতো দ্রুত নামার চেষ্টা করছিলেন। এ অবস্থায় কয়েকজন বাসের চাকার নিচে চাপা পড়েন। তাদের মধ্যে হাবিবুর রহমান হাসপাতালে নেয়ার পর মারা যান।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email