বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি-জামাত জোট রাজনীতির সব খেলায় পরাজিত হয়েছে -বিশ^জিৎ ঘোষ কাঞ্চন

জিন্নাত হোসেন : দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিৎ ঘোষ কাঞ্চন বলেছেন, বিএনপি-জামাত জোট পুড়িয়ে মানুষ হত্যার মাধ্যমে একটা ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করতে চাইছে, যা খুবই দুঃখের, খুব কষ্টের। এটা কোন ধরনের বিভৎষতা ও জুলুম? একটা মানুষ কিভাবে অন্য মানুষকে পুড়িয়ে মারছে? এ ধরনের কাজ কখনও কোন মানুষের পে মেনে নেয়া সম্ভব না। তিনি বলেন বাংলাদেশে রাজনৈতিক আন্দোলন- সংগ্রাম ছিল। তবে সেটা ছিল মানুষের জন্য রাজনীতি। মানুষের একটু সুন্দর জীবন দেয়া, মানুষের ভাল করা, মানুষকে উন্নত জীবন দান করা, জনগণের সমস্যাগুলো দূর করা, এই তো রাজনীতির উদ্দেশ্য।

২৮ ফেব্র“য়ারি শনিবার দিনাজপুর নাট্য সমিতি মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলে দিনাজপুরের সামাজিক সংগঠন “দুরন্ত বাংলা”কর্তৃক প্রথমবারের মতো শিশু-কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ^জিৎ ঘোষ কাঞ্চন এ সব কথা বলেন। তিনি আরও বলেন, বিএনপি-জামাত জোট রাজনীতির সব খেলায় পরাজিত হয়ে তারা সুশীল সমাজ নামধারী মাহমুদুর রহমান মান্নাকে দিয়ে ষড়যন্ত্র করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। তিনি বলেন, দেশে হরতাল, অবরোধের কোন চিহ্ন নেই, হরতাল শুধু আছে পত্রিকার পাতায় ও টেলিভিশনে। দেশের মানুষ সব কিছু স্বাভাবিক করে ফেলেছেন।

দুরন্ত বাংলার প্রতিষ্ঠাতা সভাপতি ও শহর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাহ্ মো. রেজওয়ান-উর-রহমান পলাশ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু ইবনে রজব। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগ নেত্রী আইরিন লতিফ, সোহেলী শাহরিয়ার ছবি, ুদে পন্ডিতের পাঠশালার পরিচালক একরামুল হক সোহেল, দুরন্ত বাংলার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ডলার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট ধারাভাষ্যকার মোঃ রফিক। আলোচনা সভা শেষে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন চ্যানেল আইর সেরা কণ্ঠ শিল্পী হুমায়রা পারভীন রিতাসহ স্থানীয় শিল্পীবৃন্দ।

Spread the love