মঙ্গলবার ১৬ অগাস্ট ২০২২ ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি জামায়াত ক্ষমতায় এলে দেশে খাদ্যে ঘাটতি হয় -এমপি গোপাল

ফজিবর রহমান বাবু্ : জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যখনই রাষ্ট্রীয় ক্ষমতায় আসে তখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অর্জন করে। আর বিএনপি জামায়াত ক্ষমতায় এলে দেশ খাদ্যে ঘাটতির পরিনত হয়। পক্ষান্তরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দ্রব্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে। তারা ক্ষমতায় এলে দ্রব্যমূল্য সাধারণ মানূষের নাগালের বাইরে চলে যায়। আমাদের সময় মানুষ পকেটে নিয়ে গিয়ে ব্যাগ ভর্তি বাজার করতে পারে। আর বিএনপি জামায়াতের সময় ব্যাগ ভর্তি টাকা নিয়ে গিয়ে পকেটে করে বাজারে আনতে হয়।

২৭ অক্টোবর মঙ্গলবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতাধীন উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষন প্রকল্পের অর্থায়নে ৪৮ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা কৃষক প্রশিক্ষন কেন্দ্রর উদ্বোধনকালে বক্তব্যে এসব কথা বলেন এমপি গোপাল।

উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ড. মো. আবুল কালাম আজাদ, বীরগঞ্জ থানা ওসি মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার মো. মতিয়ার রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছা. রাবেয়া খাতুন, উপজেলা প্রকৌশলী ফিরোজ হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা মন্ডল, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. এরশাদুল হক ও কাহারোল উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন।

এমপি গোপাল আরো বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এসে খাদ্যে ঘাটতির দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ন করেছিলেন। ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন তৎকালীন চারদলীয় জোট সরকার ক্ষমতায় এসে খাদ্যে উদ্বৃত্তর দেশকে আবার ও খাদ্যে ঘাটতির দেশে পরিণত করেছিল। ২০০৮ সালে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতায় এসে কৃষিতে ভর্তুকি, কৃষকদের কৃষিকার্ড, তিন দফায় রাসায়নিক সারের দাম কমিয়ে এনে কৃষকের হাতের নাগালের মধ্যে আনা হয়েছে। কৃষকদের মধ্যে বিনামূল্য বিতরন করা হচ্ছে রাসায়নিক সার, কীটনাশক, উন্নত বীজ্ও দেওয়া হচ্ছে সেচ সুবিধা। এতে করে কৃষক অধিক ফসল উৎপন্ন্ করতে সক্ষম হচ্ছে। এক সময় এই সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। এছাড়াও বয়স্ক, বিধবাও স্বামী পরিত্যাক্তা ভাতার সুবিধাভোগীদের সংখ্যা বাড়িয়েছে। দেশ আজ সামনে দিকে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশে পরিণত হবে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি ধনী রাষ্ট্রে পরিণত হবে।

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email