রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, বিএনপি সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। কোনো ভালো মানুষ সাম্প্রদায়িক হতে পারে না। কোনো ভালো মুসলমান, হিন্দু বা অন্য ধর্মের মানুষ সাম্প্রদায়িক হতে পারে না।
আজ বৃহস্পতিবার রাজধানীর শ্রী শ্রী ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
তিনি বিএনপি এবং দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। মন্দির পরিদর্শনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের যোগ দেওয়া কথা থাকলেও শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি বলে জানানো হয়।
নজরুল ইসলাম বলেন, দেবি দূর্গার কাছে সকলে প্রাথর্না করেন বাংলাদেশে যেন কোন অশুর না থাকে। যারা গুম-খুন , চাদাঁবাজি করে দেশকে অস্থিতিশীল করে তাদের যেন পতন হয়।
তিনি বলেন, বিএনপি মনে প্রাণে বিশ্বাস করে, দেশের সকল মুসলমান হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সবাই সমান। এখানে অনন্তকাল মিলে মিশে আমরা বসবাস করছি। এটি অসাম্প্রদায়িক সম্মীতির ঐতিহ্য।
খুন-গুম করে যারা দেশকে অস্থির করে তুলেছে তাদের বিরুদ্ধে দেবী দুর্গার কাছে আবেদন জানানোর জন্য হিন্দু ধর্মাবলম্বীদের আহ্বান জানান নজরুল ইসলাম। তিনি বলেন, ‘দেবী দুর্গার কাছে আবেদন জানান, দেশে যেন কোনো অশুর না থাকে। খুন-গুম করে যারা দেশকে অস্থির করে তুলেছে তাদের বিরুদ্ধে দেবীর কাছে আবেদন করেন।’
এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির নেতা গৌতম চক্রবর্তী, জয়ন্ত কুমার কুন্ডু, স্থানীয় ওয়ার্ড কমিশনার রফিকুল ইসলাম, পুজা কমিটির আহ্বায়ক নারায়ণ ভৌমিক প্রমুখ।
Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email