মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০২৩ ২৭শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী : খালেদা জিয়া

 বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতার কথা বলে কিন্তু তারা বিশ্বাস করে ধর্মহীনতায়। আর বিএনপি জনগণের দল, সব দেশ, ধর্মের সঙ্গে সম্প্রীতি বজায় রাখে।

হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব বিজয়া উপলক্ষে আজ মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় খালেদা জিয়ার সাথে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, আব্দুল মঈন খান, রফিকুল ইসলাম মিয়া, আ স ম হান্নান শাহ, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও হিন্দু ধর্মাবলম্বী নেতাদের মধ্যে বিএনপি নেতা গৌতম চক্রবর্তী, নিতাই রায় চৌধুরী, অধ্যাপক ড. সুকোমল বড়–য়া, জয়ন্ত কুমার কুন্ডু, শ্রী মতি অর্পনা রায় প্রমুখ উপস্থিত ছিলেন।
বিএনপি চেয়ারপারসন বলেন, বিএনপি দেশপ্রেমিক দল। আমরা সকল দেশের সঙ্গে, সকল ধর্মের মানুষের সঙ্গে বন্ধুত্ব-সম্প্রীতি চাই। আমরা নিজের ধর্মের পাশাপাশি অন্যের ধর্মকেও শ্রদ্ধা করি। সব ধর্মের প্রতি আমাদের সমান শ্রদ্ধাবোধ আছে। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি।

তিনি বিশ্বজিৎকে হত্যার কথা উল্লেখ করে বলেন, এখন প্রতিনিয়ত হিন্দু সম্প্রদায়ের লোকজনকে নির্যাতন করা হচ্ছে। ক্ষমতাসীনরা এসবের সঙ্গে জড়িত। কিন্তু তাদের কাউকে ধরা হচ্ছে না।  এ সরকারের অধীনে কেনো ধর্মের মানুষ নিরাপদ নয়। তাদের হাত থেকে দেশ রক্ষা করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি আরও বলেন, আগামীতে তারা সরকার গঠন করলে সে সরকার হবে জনগণের। বিএনপি শুধু মুসলমান নয়, সব ধর্মের মানুষের দল।

Spread the love