সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিটিভি কোন ব্যক্তি বা দলের মুখপাত্র নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিটিভি কোন ব্যক্তি বা দলের মুখপাত্র নয়, বিটিভিকে দেশ ও জনগণের মুখপাত্র হিসেবে গড়ে তোলা হবে।

বৃহস্পতিবার বিকেলে রামপুরা টিভি ভবনে বাংলাদেশ টেলিভিশন বা বিটিভির ৫০তম বর্ষপূতির (সুবর্ণ জয়ন্তী) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন লাভ-লোকসানের জন্য নয়, এটি জাতীয় টেলিভিশন এবং বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ কাজে এর ব্যবহার হয়ে আসছে এবং ভবিষ্যতেও হবে। তিনি বলেন, বিটিভি শিক্ষা ও সংস্কৃতির বিকাশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে যাবে। বিটিভিকে ব্যবহার করে স্বাধীনতার প্রকৃত ইতিহাস মুছে ফেলার চেষ্টা হয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।

তথ্য সচিব মরতুজা আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রখ্যাত শিল্পী ও বিটিভির ১ম সঙ্গীতশিল্পী ফেরদৌসি রহমান এবং বিটিভির ১ম মহাপরিচালক জামিল চৌধুরী, এশিয়া-প্যাসিফিক ব্রডকাস্টিং ইউনিয়নের মহাসচিব ড. জাভাদ মোতাগহি এবং বিটিভির মহাপরিচালক আবদুল মান্নান বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রী বিটিভি সদর দপ্তরের নবনির্মিত ১২ তলা ভবন উদ্বোধন করেন এবং সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বেলুন এবং ডাকটিকেট অবমুক্ত করেন। প্রধানমন্ত্রী মঞ্চে প্রখ্যাত শিল্পী ফেরদৌসি রহমান এবং বিটিভির সাবেক ডিজি জামিল চৌধুরীর সঙ্গে কুশল বিনিময় করেন।

Spread the love