সোমবার ১৫ এপ্রিল ২০২৪ ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদায় ২০১৪ এবং স্বাগতম ২০১৫

বিদায় ২০১৪ শুরু হচ্ছে ২০১৫ সাল।  বুধবার বিদায় বছরের শেষ দিন এবং গভীর উদ্বেগ, অস্বস্তি ও অস্থিরতার মধ্যে দিয়ে শুরু হবে নতুন বছরের প্রথমদিন আগামীকাল বৃহস্পতিবার।  ২০১৫ নতুন বছরের শুরু হচ্ছে আসন্ন অস্বস্তি, উদ্বেগ ও অজানা আশঙ্কা নিয়ে।

এদিকে সবদলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য একটি নিরপেক্ষ সরকারের দাবিতে নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আন্দোলনের নতুন কর্মসূচি নিয়ে অগ্রসর হচ্ছে। এতে করে নতুন বছরের শুরুতে এক অজানা অস্থিরতায় নিমজ্জিত হতে যাচ্ছে দেশ এমন আশঙ্কা সর্বত্র।
২০১৪ বছরের ৫ জানুয়ারি নির্বাচনের পর পুরো বছর মাঝে মাঝে কিছু উষ্ণতা ছড়ানো ছাড়া বেশ শান্তই ছিল রাজনৈতিক পরিবেশ। কিন্তু ৫ জানুয়ারির একতরফা নির্বাচনের পর রাজনৈতিক অস্থিরতা এবং সর্বত্র উদ্বেগ, উৎকণ্ঠা ও অনিশ্চয়তা বিদ্যমান ছিল। অপরদিকে নতুন বছরের ৫ জানুয়ারিকে ঘিরে বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি আগাম উদ্বেগ তৈরি করেছে। একই সাথে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে আন্দোলনে ফেরার লাগাতার কর্মসূচি  হুমকিও নতুন বছরে নিয়ে আসছে অনিশ্চয়তা, অস্থিরতা এমনকি জানমাল ও রক্তক্ষয়ের আশঙ্কাও করছে সর্বমহল।

Spread the love