রবিবার ১৪ অগাস্ট ২০২২ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘বিদেশি হত্যা রহস্য উন্মোচন সময়ের ব্যাপার’

বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘বিদেশি দুই নাগরিকের হত্যারহস্য উন্মোচন সময়ের ব্যাপার মাত্র।’ ‘বাংলাদেশ একটি উদার গণতান্ত্রিক দেশ। জঙ্গিবাদ, উগ্রবাদ, মৌলবাদ এবং সাম্প্রদায়িকতার স্থান এখানে নেই।’

সোমবার সচিবালয়ে বাংলাদেশে ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা ও ফ্রান্সের রাষ্ট্রদূত সোফি ওবেরের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন দুই রাষ্ট্রদূতকে বাংলাদেশের বিদ্যমান শান্তিপূর্ণ পরিস্থিতির বিষয়টি তুলে ধরে বলেন, ‘সন্ত্রাসবাদের বিরুদ্ধে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। বাংলাদেশ ধর্মনিরপেক্ষ ও উদার গণতান্ত্রিক একটি দেশ।’

এসময় ইতালির রাষ্ট্রদূত বলেন, ইতালির জন্য সিজার তাবেলা হত্যাকাণ্ড দুঃখজনক। তবে বাংলাদেশ সফরে আমাদের নাগরিকদের জন্য কোনো সতর্কতা জারি করিনি। তাদের বাংলাদেশ সফরে আসতে বলেছি। আমরা চাই হত্যাকাণ্ডের চলমান তদন্ত সুন্দরভাবে সম্পন্ন হোক।

ফরাসি রাষ্ট্রদূত এ প্রসঙ্গে বলেন, বাংলাদেশের তদন্ত শেষ হলেই আমরা জানতে পারব।

বৈঠককালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ছাড়াও বাংলাদেশের বিমান পরিবহণখাতে বিশেষ করে ফ্রান্স ও ইতালির যৌথ মালিকানাধীন  কোম্পানি এটিআর’র বাংলাদেশ বিমানের সঙ্গে বাণিজ্যসংক্রান্ত আগ্রহের বিষয়টি আলোচনায় স্থান পায়।

 

 

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email