বুধবার ১৭ অগাস্ট ২০২২ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিদ্যুৎ ব্যবহার করে সমাজকে আলোকিত করতে হবে-হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, ২০১৭ সালের মধ্যে  দেশের প্রত্যেকটি গ্রাম বিদ্যুতের আলোয় আলোকিত হবে। এ প্রসঙ্গে তিনি বিদ্যুৎ ব্যবহারকারীদের আহ্বান জানিয়ে বলেন, শুধুমাত্র বিদ্যুতের আলোয় আলোকিত করলেই চলবে না। এই বিদ্যুৎ ব্যবহার করে শিক্ষা, সংস্কৃতিসহ সার্বিক ক্ষেত্রে সমাজকে আলোকিত করতে হবে।
তিনি ১৯ অক্টোবর সোমবার সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের আমইর-কালিকাপুর-রংপুরিয়া পাড়া- ঝারুয়াপাড়া গ্রামে ২৬ ল ১৪ হাজার টাকা ব্যয়ে ২৮০টি বাড়ীতে পল্লী বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন ।হুইপ ইকবালুর রহিম বলেন, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার বিদ্যুতের উন্নয়নের কথা বলে খুটি খাম্বা নির্মানের নামে রাষ্ট্রের কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার মতায় এসে দেশে অভাবনীয় বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করেছে। শেখ হাসিনার সরকার মতায় আসার সময় দেশে বিদ্যুৎ উৎপাদন ছিলো ৩ হাজার ৫’শ মেগাওয়াট। কিন্তু বর্তমানে দেশে বিদ্যুৎ উৎপাদন প্রায় ১৩ হাজার মেগাওয়াট ছাড়িয়ে গেছে।
ইকবালুর রহিম বলেন, সমাজের অসহায় ও দুর্দশাগ্রস্থ মানুষের মুখে হাসি ফোটাতে শেখ হাসিনার সরকার বদ্ধ পরিকর। আর এ ল্েযই দেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্টে পরিণত করতে বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, এ লকে বাধাগ্রস্থ করতে বেগম খালেদা জিয়া বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করছে। বেগম খালেদা জিয়া পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেও মতায় আসতে না পেরে বিদেশীদের হত্যা করছে। বিদেশে বসে বাংলাদেশের মাটি ও ১৬ কোটি মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। খালেদা জিয়া যতই ষড়যন্ত্র করুকনা কেন তার সকল ষড়যন্ত্রই ব্যর্থ হবে। ২০৪১ সাল পর্যন্ত আওয়ামীলীগ সরকার রাষ্ট্র পরিচালনা করবে।
২নং সুন্দরবন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ দুলাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহাব্যবস্থাপক  কাজী মোহাম্মদ আলী, দিনাজপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ ইমদাদ সরকার ও সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন।শেষে প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বিদ্যুতের সুইচ টিপে আনুষ্ঠানিকভাবে ২নং সুন্দরবন ইউনিয়নের আমইর-কালিকাপুর-রংপুরিয়াপাড়া-দূর্গাপুরসহ ৫টি গ্রামে ২৬ ল ১৪ হাজার টাকা ব্যয়ে ২৮০টি বাড়ীতে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।
উল্লেখ্য, আমইর সহ ৫টি গ্রাম দীর্ঘদিন থেকে বিদ্যুৎবিহীন অবস্থায় ছিলো। গ্রামের অধিবাসীরা জানান, তারা বিভিন্ন সময়ে বিদ্যুতের জন্য আবেদন করলেও শুধু প্রতিশ্র“তি ছাড়া আর কিছুই পায়নি। অবশেষে দিনাজপুর-৩ আসনের সাংসদ  ও হুইপ ইকবালুর রহিম এর প্রচেষ্ঠায় বিদ্যুতের আলোয় আলোকিত হলো ওই ৫টি গ্রাম। এ জন্য তারা হুইপ ইকবালুর রহিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email