শনিবার ২ মার্চ ২০২৪ ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিরলে উৎসব মুখর পরিবেশে এইচএসসি পরিক্ষা অনুষ্ঠিত

বিরল প্রতিনিধি : এসএসসি পরিক্ষা শেষ হওয়ার একদিন পরেই সারা দেশে অনুষ্ঠিত হয়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষা। বিপুল উৎসাহ ও উদ্দাপনার মধ্য দিয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে এবার অনুষ্ঠিত হয়েছে এইচএসসি পরিক্ষা। রাজনৈতিক অস্থিরতার কারণে বার বার তারিখ পরিবর্তন হয়েছে এসএসসি পরিক্ষার। এইচ এসসি পরিক্ষারও সময় পেছানো হতে পারে এই আতঙ্কে রয়েছেন অভিভাবক সহ শিক্ষার্থিরা। তবে এইবার তেমন কোন ঘটনা ঘটার আসঙ্খা নেই। তাই শিক্ষার্থি ও অভিভাবকদের মুখে হাসি ফুটে উঠেছে।

 

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে বিরলে এবার এইচএসসি পরিক্ষায় ২টি সেন্টারে অংশগ্রহন করেছে বিরল ডিগ্রী কলেজ সেন্টারে মোট ৫৬৫ জন এর মধ্যে অনুপুস্থিত ২ জন শিক্ষার্থি। বিরল মহিলা ডিগ্রী কলেজে ৩৪১ জন এর মধ্যে অনুপুস্থিত নাই, ১ জন ছাত্রী মামলা থাকায় দিনাজপুর জেল হাজতে পরীক্ষায় অংশ গ্রহন করেছে।

 

বিরলে পরিক্ষার পরিবেশ অত্যামত্ম সুন্দর ও সুষ্ঠ। কোথাও কোন শৃঙ্খলার ভঙ্গে আসঙ্খা নেই। সুন্দর ভাবে আজকের পরিক্ষা সহ বাকী পরিক্ষা গুলো দিতে পারবেন এই মতামত ব্যাক্ত করেন অভিভাবকরা।

 

প্রতিটি পরিক্ষা কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোড় দারের পাশা পাশী দুই স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয গ্রহন করা হয়েছে। যাতে পরিক্ষা কেন্দ্র গুলিতে কোন অপিৃতিকর ঘটনা ঘটতে না পারে। তাই আইন শৃঙ্খলা বাহিনী সদস্য গন সাদা পোশাকে ও পেশাকে সব সময় টহলে নিয়োজিত রয়েছে বলে জানান বিরল থানান অফিসার ইনচার্জ আব্দুল হাই সরকার।

 

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এক সাথে কাজ করে জাচ্ছে সুতরাং এবারের এইচএসসি পরিক্ষা সুষ্ঠ ভাবে সম্পন্ন ও পরিদর্শন কারেন বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল খায়রুম।

 

সবমিলে এইবার দিনাজপুর শিক্ষা বোর্ড এর অধিনে এইচ এসসি পরিক্ষা উৎসাহ ও উৎসব মুখর পরিবেশে শুরম্ন হয়েছে। সরকারের নিরলস ও ত্রুটি বিহীন পদক্ষেপে বাকী পরিক্ষা গুলো সুষ্ঠ ভাবে শেষ হবে, এই পরীক্ষা গুলোতে রাজনৈতিক কোন প্রভাব পরবেনা বলে প্রত্যাসা করেন শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

Spread the love