শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিরলে ৫ মাদক ব্যবসায়ী আটক ও ৪ মাদক সেবীর সাজা

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের বিরলে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ মহিলাসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটকসহ হেরোইন, গাঁজা ও মাদক বিক্রির ১ লক্ষ ৫৭ হাজার ৯৩০ টাকা উদ্ধার করেছে পুলিশ।

অপরদিকে মাদকসেবনের অপরাধে ৪ মাদক সেবনকারীকে সাজা দিয়েছেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

বিরল থানার অফিসার ইনচার্জ তাপস চন্দ্র পন্ডিত জানান, দিনাজপুর সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাসানুজ্জামান মোল্লার নেতৃত্বে বিরল থানার পুলিশ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে বিরল পৌরশহরস্থ বিরল বাজার এলাকায় হরিজন পল্লীতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে হরিজন সম্প্রদায়ের ৩ মহিলাসহ  ৫ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

আটককৃতরা হলোঃ হরিজন পল্লীর মৃত কৃষ্ণ রায়ের পুত্র মিঠুন রায় (২৫),  মৃত শংকর রায়ের স্ত্রী মায়া রাণী (৬০), মুন্না কুমারের স্ত্রী ময়না রাণী (২২), অজিত রায়ের স্ত্রী লাইলী (৪৫) এবং কলেজপাড়ার খিদয় চন্দ্র রায়ের মেয়ে দিপারানী (১৮)।

এসময় তাদের বাড়ি-ঘর তল্লাশী করে ৩৮২ পুরিয়া হেরোইন, ৪৩ গ্রাম গাঁজা এবং মাদক বিক্রির নগদ ১ লাখ ৫৭ হাজার ৯৩০ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ব্যাপারে বিরল থানায় একাধীক মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে অফিসার ইনচার্জ তাপস চন্দ্র পন্ডিত নিশ্চিত করেছেন।

অপর এক অভিযানে উপজেলার ধামইর ইউপি’র বাজনাহার গ্রামের নেহাল উদ্দীনের পুত্র মাদকসেবি আজাদ আলী (২২), বিরল পৌরশহরের নয়াপাড়ার আকতারুল ইসলামের পুত্র এনামুল হক (২২), ভান্ডারা ইউপি’র মৌচুষা গ্রামের আবু বক্করের পুত্র তফসিরুল ইসলাম (১৯) ও বালান্দোর গ্রামের মৃত শরিফ উদ্দীনের ছেলে মিরাজ হোসেন (১৮) কে আটক করে পুলিশ।

পরে তাদেরকে সোমবার সকাল ১১ টার দিকে ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল খায়রুমের আদালতে হাজির করা হলে তিনি আজাদ আলীকে ৩ মাস, এনামুল হককে ১ মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন। অপর ২ জন তফসিরুল ইসলাম ও মিরাজ হোসেনকে ৫ হাজার টাকা  করে  ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

Spread the love