মঙ্গলবার ১৭ মে ২০২২ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিরামপুরে অর্ধ দিবস হরতাল পালিত

দিনাজপুর প্রতিনিধি: বিরামপুরে গতকাল মঙ্গলবার অর্ধ দিবস শান্তিপূর্ণ হরতাল পালিত হয়েছে। গত দু’রাতে বিরামপুরে যৌথবাহিনী বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বাসায় অভিযান ও গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার বিরামপুরে সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যমত্ম এই হরতাল আহবান করে।

মঙ্গলবার বিরামপুরে শান্তিপূর্ণ হরতাল চলাকালে দোকান-পাট ও স্কুল-কলেজ বন্ধ ছিল। হরতাল ও অবরোধ চলাকালে সকাল থেকেই বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মীরা দিনাজপুর-বিরামপুর-ঢাকা সড়ক অবরোধ করে রাখে। হরতাল ও অবরোধ চলাকালে বিরামপুর উপজেলা জামায়াতের আমীর অধ্যাপক মুহাদ্দিস এনামুল হক ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কমর সেলিম’র নেতৃত্বে ১৮ দলের বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রেসক্লাব চত্বরে মাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হোসেন মন্ডল, সহ-সভাপতি অধ্যাপক দবিরম্নল ইসলাম, পৌর বিএনপির সেক্রেটারী শফিকুল ইসলাম মামুন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই, উপজেলা জামায়াতের নায়েবে আমীর আমজাদ হোসাইন, সেক্রেটারী অধ্যাপক মকছেদ আলী, বায়তুলমাল সেক্রেটারী হাফিজুল ইসলাম, দিনাজপুর জেলা দক্ষিণ শিবিরের জেলা সেক্রেটারী আব্দুল হালিম, বিএনপি নেতা মহসিন আলি রাজু, যুবদলের হাসানুজ্জামান হাসানসহ অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিরামপুরে হরতাল ও অবোরোধ চলাকালে বিজিবি ও পুলিশের পিকআপ টহল দিতে দেখা গেছে।  যে কোন ধরনের নাশকতা ঠেকাতে শহরের গুরম্নত্ববপূর্ন স্থানে পুলিশ মোতায়েন ছিল। এছাড়া রেলের নাশকতা ঠেকাতে বিরামপুর রেলস্টেশনসহ গুরম্নত্বপুর্ন পাঁচটি পয়েন্টে রেলওয়ে পুলিশ, নিরাপত্তা কর্মী, বেঙ্গল পুলিশ ও আনছার বাহিনী মোতায়েন করা হয়।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email