মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিরামপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ উচ্চারিত

বুধবার দিনাজপুরের বিরামপুরে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বেলা ১১ টায় ঢাকার জাতীয় প্যারেড গ্রাউন্ডে উচ্চারিত লাখো কণ্ঠে সোনার বাংলার উচ্চারিত হলেও বিরামপুরে জাতীয় সংগীত।
রাত্রি ১২ টা ১ মিনিটে বিরামপুর শহীদ মিনারে জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিকের পক্ষে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খায়রুল আলম রাজু’র পুস্পস্তবক অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শুরু হয়। এর পর উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী অফিসার এস এম মনিরুজ্জামান আল মাসউদ, উপজেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান খায়রুল আলম রাজু, পৌর পরিষদের পক্ষে মেয়র আজাদুর ইসলাম আজাদ, থানা পুলিশের পক্ষে অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদ, বিরামপুর প্রেসক্লাবের পক্ষে সভাপতি মোবারক আলী ও সম্পাদক মোরশেদ মানিক, আওয়ামীলীগ, জাতীয় পার্টি, বিএনপি, জিও-এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প-সাহিত্য-সামাজিক সংগঠন বিরামপুর শহীদ মিনারে পুস্পস্তবক অপর্ণ করে মুক্তিযুদ্ধের সকল শহীদদের শ্রদ্ধা জানান।
দিবসটি উপলক্ষে সকালে বিরামপুর আনছার ভিডিপি মাঠে কুচকাওয়াজে পুলিশ, আনছার-ভিডিপি, স্কাউটস, এনজিও, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এছাড়া ক্রীড়া প্রতিযোগিতা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিরামপুরে উদযাপিত হয়েছে দিবসটি।
অন্যদিকে, স্বাধীনতা দিবস উপলক্ষে দাতব্য প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াক্ফ) বাংলাদেশ, বিরামপুর চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রের উদ্যোগে এলাকার গরীব, অসহায় ও দুস্থ রোগীদের মাঝে বিনা মূলে চিকিৎসা সেবা, ঔষুধ বিতরণ এবং রুহ্ আফজা দিয়ে আপ্যায়ন করানো হয়।