রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিরামপুরে রোমানা বাঁচতে চায়

বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের বিরামপুর উপজেলার বেলখুরিয়া গ্রামের রমজান আলী ও হোসনে আরার মেয়ে রোমানা খাতুন (১৩) থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। মিতা-মাতা অর্থভাবে তার অপারেশন করাতে না পারায় ক্রমাগত মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে রোমানা। বিরামপুর হাসপাতালের বেডে অসুস্থ্য রোমানা এই সুন্দর পৃথিবীর আলো বাতাসে নিঃশ্বাস নিতে চায়; সে জানিয়েছে বাঁচার আকুতি।
রোমানার পিতা-মাতা জানান, জন্মের কয়েক বছর পর থেকে সে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হয়। রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসা করানো হয়েছে। এতে তাদির সংসারের সব অর্থ কড়ি খরচ করে ফেলেছেন। সর্বশান্ত পরিবার নরুপায় হয়ে আত্মীয় স্বজনদের নিকট ধার-দেনা করেও চিকিৎসা করিয়েছেন। তাতেও সুফল মিলেনি। অবশেষে চিকিৎসকরা রোমানার বোনমেরু ট্রান্সপ্লান্টের পরামর্শ দিয়েছেন। দেশের বাইরে এই অপারেশন করাতে প্রায় ২০ লাখ টাকা খরচ হতে পারে।
বিরামপুর হাসপাতালের মেডিকেল অফিসার আলী হোসেন বলেন, বোনমেরু ট্রান্সপ্লান্ট ছাড়া রোমানার সুস্থ হওয়া সম্ভব নয়। যতদিন অপারেশন করা হবেনা ততদিন প্রতিমাসে বাহির থেকে রোমানার শরীরে রক্ত দিয়ে বাঁচিয়ে রাখতে হবে। আবার বেশিদিন ধরে রক্ত দিতে পেলে তার লিভারের সমস্যা হতে পারে।
এই বহুমূখী সমস্যায় সর্বশান্ত রোমানার পিতা-মাতা দিশেহারা হয়ে পড়েছেন। মেয়ের জীবন বাঁচাতে তাঁরা সর্বস্তরের মানুষের নিকট অর্থ সাহায্য চেয়ে মানবিক আবেদন জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা : বিকাশ- ০১৭৮১৮১৫৯৩৩, সঞ্চয়ী হিসাব নং ৩৫২৬৩১, রাজশাহী কৃষি ইন্নয়ন ব্যাংক, ডাঙ্গাপাড়া শাখা, দিনাজপুর।

Please follow and like us:
RSS
Follow by Email